ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বাবর-রমিজদের সর্তকবার্তা পাঠালেন ইউনুস খান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২২ ০২:৪৪

বাবর আজম ও ইউনুস খান। ফাইল ছবি বাবর আজম ও ইউনুস খান। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপের বাকি নেই আর খুব একটা। অংশ নিতে যাওয়া দলগুলো ইতিমধ্যেই করেছে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা। এদিকে বিশ্বকাপের দল ঘোষণা করেই, সমালোচনার তোপে পড়েছে টুর্নামেন্টের অন্যতম ফেভারিট দল পাকিস্তান। বিশ্বকাপের জন্য ঘোষিত স্কোয়াডটি মনপুত হয়নি দেশটির সাবেক তারকাদের। এ নিয়ে চায়ের কাপে প্রতিদিন উঠছে ঝড়।

এবার পাকিস্তান অধিনায়ক বাবর আজম ও ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রমিজ রাজাকে সর্তকবার্তা সাবেক তারকা ব্যাটার ইউনুস খান। তবে এই সাবেক আবার হালের আলোচনাটা বাড়িয়ে দেননই। বরং তিনি মনে করেন, দল নিয়ে আলোচনা-সমালোচনা হলেও এই মুহুর্তে স্কোয়াডে পরিবর্তন আনা কাম্য নয়। তিনি আরও বলেন, বাবরের নেতৃত্বাধীন এই দলটিই বিশ্বকাপ জয়ের অন্যতম দাবিদার। 

সম্প্রতি করাচিতে একটি ক্রিকেট টুর্নামেন্টের অনুষ্ঠানে এসে এসব কথা বলেছেন ইউনুস খান। এই তারকার ভাষ্যমতে 'সবসময় এই বিষয়টি নিয়ে অনেক বেশি আলোচনা হয়ে থাকে, যে দলে নিয়মিত পরিবর্তন প্রয়োজন। আমরা গতবার এটা চেষ্টাও করেছিলাম৷ অবশ্য এবার আমি মনে করি, এটা করে নিজেদের শুধু শুধু আলোচনা বাড়ানো উচিত নয়। আমাদের কোচ, অধিনায়ক এবং অবশ্যই পিসিবিকে এই খেলোয়াড়দেরকেই সর্বোচ্চ সঠিক ব্যবহার করা উচিত বলে মনে করি।’

তাঁদেরকে শুধু এই বার্তাটা দিতে হবে, যে এই মুহূর্তে তোমরা দেশের সেরা ক্রিকেটার। তাই এই মুহূর্তে নতুন করে অন্য একজন ক্রিকেটারকে হঠাৎ করে দলে নেওয়াটা ঠিক হবে না। আর এরাই যে সেরা ক্রিকেটার সে বিষয়ে আমার কোন সন্দেহই নেই।' যোগ করে বলেন তিনি। 

এছাড়া ইউনুস খান ক্রিকেটারদের বিশ্বকাপে ভালো করার দিয়েছেন পরামর্শ। একই সঙ্গে দেশের প্রতি, দেশের মানুষের অকুণ্ঠ সমর্থন বিফলে না যাওয়ার প্রত্যাশা করছেন। ক্রিকেটারদের পরামর্শ দিয়ে তিনি বলেন, 'ক্রিকেট হচ্ছে আত্মত্যাগের একটা খেলা। তুমি দেশের জন্য খেলছো, এটা তোমাকে মাথায় রাখতেই হবে। পরিবেশ, পরিস্থিতি অনুযায়ী প্রয়োজনে তোমার নিজেকে বদলাতে হবে। এটা তোমাকে দেশের জন্য করতে হবে। কোটি কোটি সমর্থক তোমাকে সমর্থন করছে তাদের জন্য করতে হবে। এই ভাবনা যখন তুমি ভাববে, তখন পাকিস্তানের হয়ে খেলা এবং মাঠে তোমার ভাল পারফরম্যান্স করা কেউ আটকাতে পারবে না।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...