ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বাংলাদেশের বিশ্বকাপ দলে পরিবর্তনের জোর গুঞ্জন

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২২ ০৬:০১

বাংলাদেশ ক্রিকেট। ফাইল ছবি বাংলাদেশ ক্রিকেট। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্ট: অস্ট্রেলিয়ায় আগামী ১৬ অক্টোবর শুরু হচ্ছে আইসিসি টি-২০ বিশ্বকাপ। আইসিসির ঘোষণা অনুযায়ী ১৪ অক্টোবর পর্যন্ত কোনো কারণ, ইনজুরি ছাড়াই বিশ্বকাপ দলে পরিবর্তন আনা যাবে।

আইসিসির দেয়া এই সুযোগটা কাজে লাগাতে যাচ্ছে বাংলাদেশ। ক্রিকেটপাড়ায় এমনটাই গুঞ্জন। বাংলাদেশের বিশ্বকাপ দলে পরিবর্তন আসছে। 

বুধবার জানা গেছে, ইনজুরি নেই তবে বাজে পারফরম্যান্সের কারণে বিশ্বকাপ দল থেকে ছিটকে পড়ছেন এক ক্রিকেটার। 

বিসিবির বিশ্বস্ত সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। বুধবার সূত্র জানায়, ত্রিদেশীয় সিরিজে কালও (বৃহস্পতিবার) আরেকটা ম্যাচ আছে। তারপর মিটিং হবে, তখনই চূড়ান্ত হবে।

বৃহস্পতিবার ত্রিদেশীয় সিরিজে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে খেলবে বাংলাদেশ দল। হ্যাগলি ওভালে ম্যাচ শুরু হবে সকাল ৮টায়।

ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের একাদশে প্রতিনিয়ত পরিবর্তন করেছে টিম ম্যানেজমেন্ট। ক্রিকেটাররা কেউই মন জুড়ানো পারফরম্যান্স করতে পারেননি। সিরিজের দলে থাকা ১৭ ক্রিকেটারই একাদশে সুযোগ পেয়েছেন।

এই সিরিজের পারফরম্যান্স দেখেই পরিবর্তনের চিন্তা জোরালো হয়েছে। বৃহস্পতিবার ম্যাচের পর টিম ম্যানেজমেন্টের সঙ্গে নির্বাচকরা মিটিং করবেন। তখনই সিদ্ধান্ত আসবে।

সূত্র জানায়, অধিনায়কের চাওয়ায় এশিয়া কাপ ও বিশ্বকাপ দলে সুযোগ পান সাব্বির রহমান। ৪ ম্যাচে ওপেনার হিসেবে খেলে ৩১ রান করেছেন তিনি। কারোই প্রত্যাশা পূরণ করতে পারেননি তিনি। তাই বিশ্বকাপ দল থেকে বাদ পড়তে পারেন তিনি।

তার জায়গায় স্ট্যান্ড বাই তালিকা থেকে বিশ্বকাপের মূল দলে ঢুকে যেতে পারেন সৌম্য সরকার। স্লো মিডিয়াম বোলিং করেন, সঙ্গে টপ অর্ডারে ব্যাটিং। অস্ট্রেলিয়ার কন্ডিশনের পেস বোলিং অলরাউন্ডার দরকার। বুধবার ২৩ রান করা সৌম্য তাই মূল দলে চলে আসতে পারেন।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

হেসেখেলেই পাকিস্তানকে হারাল কিউইরা

বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের ব্যাট হাসলেই হাসে পাকিস্তান। এই কথাটিই যেন পাকিস্তানের...

ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন পাকিস্তান

বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজে নিউজিল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন পাকিস্তান

রিজওয়ানের ব্যাটে পাকিস্তানের সংগ্রহ ‘১৬৭’

রিজওয়ান-বাবরের উদ্বোধনী জুটিতেই ৫২ রান। এরপর ২২ রান করা বাবরকে ফিরিয়ে বাংলাদেশকে দিনে...