ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

কাউন্টিতে ব্যাট হাতে স্টোকসের বাজিমাত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ মে ২০২২ ০৬:৫৩

বেন স্টোকস৷ ছবি সংগৃহীত বেন স্টোকস৷ ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক:  মানসিক অবসাদ কাটিয়ে ক্রিকেটে ফিরেছিলেন বেন স্টোকস৷ তবে ইনজুরির কারনে স্থায়ী হয়নি প্রত্যাবর্তন বেশি দিন৷ এরপর কাঁধে আসে জাতীয় দলের গুরু দায়িত্ব৷ আগামী মাসে আন্তর্জাতিক ময়দানে নামার আগে নিজেকে তৈরী করতে খেলতে নামেন চলতি কাউন্টি চ্যাম্পিয়নশিপে৷

স্টোকস ফিরে আসায় ভক্তরা যতটা খুশি হয়েছে তার মারকুটে ব্যাটিং দেখে তার থেকেও বেশি খুশি হয়েছে ক্রিকেট ভক্তরা৷ কাউন্টি দল ডারহামের হয়ে উরস্টারশায়ারের বিপক্ষে মাঠে নেমেছেন বেন স্টোকস। ইনজুরি কাটিয়ে মাঠে ফিরেই দেখালেন নিজের ব্যাটিং তান্ডব।

ডারহামের ইনিংসের ১১৭তম ওভারে উস্টারশায়ারের বাঁহাতি স্পিনার জশ বেকার বোলিংয়ে আসেন। ওই ওভারেই বেকারের উপর তান্ডব চালিয়েছেন তিনি। বেকারের করা ওই ওভার থেকে ৩৪ রান তুলে নেন বেন স্টোকস। যার মধ্যে ছিল পাঁচ ছক্কা এবং একটি চার।

এই ওভারে স্টোকস যখন পঞ্চম ছক্কা হাঁকান সেই সময়ে পূর্ণ হয় তার প্রথম শ্রেণির ক্যারিয়ারের ২০তম সেঞ্চুরি। সেঞ্চুরি করতে মাত্র ৬৪ বলে খেলেন এই ক্রিকেটার। ডারহাম কাউন্টি দলের হয়ে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডও নিজের করে নিয়েছেন তিনি।

শেষ পর্যন্ত ৮৮ বলে ১৬১ রান করে থামেন বেন স্টোকস। পার্টটাইম বোলার ব্রেট ডি অলিভায়েরের বলে জ্যাক হায়েন্সের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন ইংল্যান্ড টেস্ট দলের নতুন অধিনায়ক। এই ইনিংসে চার মেরেছেন ৮ টি আর ছক্কা ১৭ টি! পুরো ইনিংসে তার স্ট্রাইক রেট ছিল ১৮২ দশমিক ৯৫।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

মাইনর কাউন্টিতে সেঞ্চুরি করলেন আশরাফুল

কাউন্টি ক্রিকেটে নিজের প্রথম ম্যাচে সে়ঞ্চুরি করেছেন মোহাম্মদ আশরাফুল

কাউন্টিতে পাকিস্তানি মাসুদের ডাবল শতক 

ইংলিশ কাউন্টি চ্যাম্পিয়নশিপে নিজের অভিষেক ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন শান মাসুদ।

রিজওয়ানের বল দেখে অবসরের চিন্তা আফ্রিদির!

পাকিস্তান ক্রিকেটে বর্তমানে অন্যতম ভরসার নাম মোহাম্মদ রিজওয়ান ও শাহিন আফ্রিদি৷ ইতিমধ্...