ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

রান উৎসবের ম্যাচে শুভসূচনা ইসলামাবাদের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৫৪

ঝড় তুললেন শাদাব খান ও আগা সালমান। ছবি: পিএসএল ঝড় তুললেন শাদাব খান ও আগা সালমান। ছবি: পিএসএল

নট আউট ডেস্কঃ পর্দা উঠেছে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) নবম আসরের। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লাহোর কালান্দার্স ও ইসলামাবাদ ইউনাইটেড। রান বন্যার এই ম্যাচে শাদাব খানের বিধ্বংসী ব্যাটিংয়ে হেরেছে শাহিন আফ্রিদির লাহোর। 

স্বাগতিক লাহোরের দেওয়া ১৯৬ রানের পাহাড় টপকাতে নেমে ইনিংসের শুরুতেই ইসলামাবাদ হারায় ওপেনার কলিন মুনরোর উইকেট। এরপর দলের হাল ধরার চেষ্টা করেন অ্যালেক্স হেলস ও শাদাব খান। দারুণ শুরু পেলেও ইনিংস লম্বা হয়নি হেলসের। ৫ চার ও ১ছক্কায় ফিরেন ব্যক্তিগত ৩৬ রান করে। এরপর শাদাব খানকে সঙ্গ দেন আগা সালমান। এই দু'জন রীতিমতো ঝড় তোলেন লাহোরের বোলারদের উপর।

দুজন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। লাহোরের বোলারদের উপর ছড়ি ঘুরিয়ে হাফ সেঞ্চুরি তুলে নেন শাদাব খান। তার দেখানো পথে হেটে হাফ সেঞ্চুরি তুলে নেন আগা সালমান। শেষ পর্যন্ত এই দু'জনের অবিচ্ছিন্ন শতাধিক রানের জোটে দাপুটে জয় তুলে নেয় ইসলামাবাদ ইউনাইটেড। ১০ বল ও ৮ উইকেট হাতে রেখেই শুভসূচনা করে শাদাব খানের দল। ৬ চার ও ৫ ছক্কায় ইসলামাবাদ অধিনায়ক খেলেন হার না মানা ৭৪ রানের ইনিংস। তাকে সঙ্গ দিয়ে ৭ চার ও ৩ ছক্কায় আগা সালমান করেন ৬৪ রান।

এর আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৫ রানের পাহাড় গড়ে লাহোর কালান্দার্স। ৪ চার ও ৩ ছক্কায় র‍্যাসি ভ্যান ডার ডুসেন করেন ৭১ রান। ৮ চার ও ১ ছক্কায় ওপেনার শাহিবজাদা ফারহান করেন ৫৮ রান। এছাড়া আব্দুল্লাহ শফিক করেন ২৮ রান। ইসলামাবাদের পক্ষে টাইমাল মিলস নেন ২ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...