ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

কুমিল্লাকে হারিয়ে টেবিলের তিনে সাকিবের রংপুর

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ জানুয়ারী ২০২৪ ১৭:২২

জয় পেয়েছে রংপুর। ছবি: বিসিবি জয় পেয়েছে রংপুর। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ মঙ্গলবার বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দিনের প্রথম ম্যাচে লড়াইটা ছিল দুই ফেভারিট কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্সের। এবারের আসরে এর আগে তিন ম্যাচ খেলে কুমিল্লার দুই জয়ের বিপরীতে এক ম্যাচ বেশি খেলা রংপুরও পেয়েছিল দুই জয়। টেবিলের তিন ও চার নম্বর দলের লড়াইয়ে অবশ্য শেষ হাসিটা হেসেছে সাকিবের রংপুর রাইডার্স। কুমিল্লাকে হারিয়ে টানা দুই জয়ে টেবিলের তিনে উঠে এসেছে দলটি।

সিলেটে এদিন রংপুরের দেওয়া ১৬৬ রানের মাঝারি সংগ্রহ তাড়া করতে নেমে শুরুতেই লিটন দাসের উইকেট হারায় কুমিল্লা। এরপর মাইদুল অঙ্কন ও মোহাম্মদ রিজওয়ান কুমিল্লার হাল ধরেন। কিন্তু এই দুজনের ওয়ানডে মেজাজের ব্যাটিং চাপে ফেলে কুমিল্লাকে। এই দু'জনের পঞ্চাশোর্ধ রানের জুটি ভাঙে ২১ রান করা রিজওয়ানের বিদায়ে৷ এরপর অঙ্কনকে সঙ্গ দেন তাওহীদ হৃদয়৷ এই দু'জন দলকে লড়াইয়ে রাখার করেন চেষ্টা। 

হাফ সেঞ্চুরি তুলে নেন অঙ্কন। তৃতীয় উইকেট জুটিতে ভর করেই দলীয় একশ পার করে কুমিল্লা। ৪ চার ও ৩ ছক্কায় ৬৩ রান করা অঙ্কনকে ফেরান হাসান মাহমুদ। ততক্ষণে অবশ্য ম্যাচ থেকে ছিটকে যায় কুমিল্লা। জয়ের জন্য শেষ ওভারে কুমিল্লার প্রয়োজন ছিল ২৯ রান। সাকিবের করা শেষ ওভারের প্রথম দুই বলে ফিরেন তাওহীদ হৃদয় ও আমির জামাল। হৃদয় ফেরার আগে খেলেন ৩৯ রানের ইনিংস। 

শেষ চার বলে সাকিবকে তুলোধুনো করে অবশ্য খানিকটা বৃথা চেষ্টাই করেন জাকির আলি অনিক। শেষ পর্যন্ত ৮ রানের হার নিয়েই মাঠ ছাড়ে কুমিল্লা। চার বলে ১ চার ও ২ ছক্কায় ১৮ রান করেন জাকির। রংপুরের পক্ষে ওমরজাইয়ের শিকার ২ উইকেট। 

এর আগে এদিন ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রানের সংগ্রহ দাঁড় করায় রংপুর রাইডার্স। ইনিংস সর্বোচ্চ ৩৭ রান করেন বাবর আজম। শেষ দিকে ২০ বলে ঝড়ো ৩৬ রান করেন আজমত ওমরজাই। ফজলে মাহমুদের ব্যাট থেকে আসে ৩০ রান। কুমিল্লার পক্ষে ২ উইকেট নেন রেইফার। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...