ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

উড়তে থাকা খুলনা উড়িয়ে দিল ঢাকাকে

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ জানুয়ারী ২০২৪ ২১:৪১

খুলনার সামনে পাত্তা পেল না ঢাকা। ছবি: ফেসবুক খুলনার সামনে পাত্তা পেল না ঢাকা। ছবি: ফেসবুক

নট আউট ডেস্কঃ চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খুলনা টাইগার্সই একমাত্র দল যারা এখন পর্যন্ত হারের স্বাদ পায়নি। অন্য দিকে কাগজে কলমে টুর্নামেন্টের সবচেয়ে দুর্বল দল দুর্দান্ত ঢাকা কুমিল্লাকে হারিয়ে আসর শুরু করলেও হেরেছে পরের দুটায়। নিশ্চিত ফেভারিট হিসেবেই তাই এদিন ঢাকার বিপক্ষে মাঠে নেমেছিল খুলনা। মাঠের খেলায়ও হয়েছে সেটার প্রতিফলন। উড়তে থাকা খুলনার সামনে স্রেফ উড়েই গেছে ঢাকা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ঢাকার দেওয়ার ১৩১ রানের টার্গেটে উড়ন্ত সূচনা পায় খুলনা টাইগার্স। ইনিংসের শুরু থেকেই দ্রুত রান তুলতে থাকেন খুলনা দুই ওপেনার এনামুল বিজয় ও এভিন লুইস। তাতেই মাত্র ২৭ বলে দলীয় পঞ্চাশ পেরোয় খুলনা। এরপরেই অবশ্য চোট নিয়ে মাঠ ছাড়েন ঝড় তোলার লুইস। রিটায়ার্ড হার্ট হয়ে ফেরার আগে ৩ চার ও ২ ছক্কায় লুইস করেন ২৬ রান।

এরপর এনামুল বিজয়কে দারুণ সঙ্গ দেন আফিফ হোসেন। দু'জনই খুলনাকে রাখেন বড় জয়ের পথে। গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। ছন্দে থাকা বিজয় এদিনও পেয়েছে ফিফটির দেখা। শেষ পর্যন্ত এই জুটি আর ভাঙতেই পারেনি ঢাকার বোলাররা। তাতেই ৩২ বল ও ১০ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় খুলনা। ফলে, চার ম্যাচে চার জয় নিয়ে টেবিলের চূড়ায় এনামুল বিজয়ের দল। ৪ চার ও ২ ছক্কায় খুলনার অধিনায়ক অপরাজিত থাকেন ৫৮ রানে। ১ চার ও ৩ ছক্কায় আফিফ করেন ৩৭ রান।

এর আগে টস জিতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩০ রান সংগ্রহ করে দুর্দান্ত ঢাকা। দলটির পক্ষে ওপেনার মোহাম্মদ নাইম করেন ৪১ রান। এছাড়া আরেক ওপেনার সাইম আইয়ুবের ব্যাট থেকে আসে ৩৫ রান। অ্যালেক্স রোস করেন ২১ রান। খুলনার পক্ষে মোহাম্মদ নওয়াজ নেন ৩ উইকেট। ওয়াসিম জুনিয়র ও মুকিদুলের শিকার ২ উইকেট করে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...