ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

রংপুরের কাছে দুর্দান্ত হার ঢাকার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ জানুয়ারী ২০২৪ ২২:১৩

বড় জয় পেল রংপুর। ছবি: বিসিবি বড় জয় পেল রংপুর। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ নিজেদের খেলা শেষ ম্যাচেই হারের স্বাদ পেয়েছিল দুর্দান্ত ঢাকা ও রংপুর রাইডার্স। জয়ে ফিরতে সিলেটে এদিন মুখোমুখি হয়েছিল এই দু'দল। মাঠের খেলায় অবশ্য খর্ব শক্তির ঢাকাকে হারিয়ে চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দ্বিতীয় জয় তুলে নিয়েছে সাকিবের রংপুর রাইডার্স। 

সিলেটে এদিন আগে ব্যাট করে বাবর আজমের হাফ সেঞ্চুরিতে ১৮৩ রানের পাহাড় গড়ে রংপুর। জবাব দিতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় ঢাকা। বাকিরা না পারলেও একপাশ আগলে হাফ সেঞ্চুরি তুলে নেন অ্যালেক্স রস। শেষ পর্যন্ত ১০৪ রানেই থামে ঢাকার ইনিংস। ফলে, ৭৯ রানের দাপুটে জয় তুলে নেয় রংপুর রাইডার্স। 

১৮৪ রানের পাহাড় টপকাতে নেমে শুরুতেই ঢাকা হারায় দানুশকা গুনাথিলাকার উইকেট। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরেন এই ওপেনার ফিরেন ওমরজাইয়ের শিকার হয়ে। এরপর নেমেই দ্রুত রান তোলার চেষ্টা করেন সাইম আইয়ুব। যদিও ইনিংসটা লম্বা হয়নি এই পাক তারকার। ওমরজাইয়ের শিকার হয়ে ফিরেন ব্যক্তিগত ১৭ রানে। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় ঢাকা। 

বাকিরা এদিন অসহায় আত্নসমর্পণ করলেও একাই লড়াই চালান অ্যালেক্স রস। তাতেই অবশ্য ঢাকার সংগ্রহটা পার হয় দলীয় একশ। হাফ সেঞ্চুরি তুলে নেন রস৷ ৭ চার ১ ছক্কায় অ্যালেক্স রস করেন ৫১ রান। ১০৪ রানের মাথায় ৯ উইকেট হারানোর পর ইনজুরির কারণে তাসকিন মাঠে না নামলে শেষ হয় ঢাকার ইনিংস। ফলে, ৭৯ রানের বড় জয় পায় রংপুর। দলটির পক্ষে শেখ মেহেদী নেন ৩ উইকেট। এছাড়া ওমরজাই ও হাসান মাহমুদ নেন ২ উইকেট করে।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...