ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

হাসারাঙ্গার রেকর্ড গড়া বোলিংয়ে টিকে রইল ক্যান্ডি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ আগস্ট ২০২৩ ১৬:৩৬

দাপুটে জয় পেয়েছে ক্যান্ডি। ছবি: টুইটার দাপুটে জয় পেয়েছে ক্যান্ডি। ছবি: টুইটার

নট আউট ডেস্কঃ হারলেই শেষ যাবে চলমান লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) যাত্রা। অন্য দিকে জিতলেই ফাইনালে এক পা বাড়ানোর সুযোগ। এমন সমীকরণের ম্যাচে প্রথম এলিমিনেটরে মুখোমুখি হয়েছিল জাফনা কিংস ও বি-লাভ ক্যান্ডি। যেখানে ব্যাটে-বলে ক্যান্ডির সামনে পাত্তাই পায়নি জাফনা। ওয়ানিন্দু হাসারাঙ্গার রেকর্ডগড়া বোলিংয়ে ৬১ রানের জয়ে টিকে থাকল ক্যান্ডি।

কলম্বোয় এদিন আগে ব্যাট করে মোহাম্মদ হ্যারিস ও দিনেশ চান্দিমালের ব্যাটে, নির্ধারিত কুড়ি ওভারে ৮ উইকেট হারিয়ে ১৮৮ রানের পাহাড় গড়ে বি-লাভ ক্যান্ডি। জবাব দিতে নেমে ওয়ানিন্দু হাসারাঙ্গার ৯ রানে ৬ উইকেট উইকেট শিকারে ১২৭ রানেই থামে জাফনা কিংসের ইনিংস। তাতেই ৬১ রানের দাপুটে জয় পায় ক্যান্ডি৷ ফলে, দ্বিতীয় কোয়ালিফায়ারে গলের মুখোমুখি হবে তারা। যেখানে জয়ী দল ফাইনাল খেলবে ডাম্বুলা অরার বিপক্ষে। 

প্রেমাদাসায় ১৮৯ রানের পাহাড় টপকাতে নেমে শুরুতেই ওপেনার চারিত্রা আসালাঙ্কার উইকেট হারায় জাফনা। দলীয় পঞ্চাশ পার করার আগে দলটি হারায় রহমানউল্লাহ গুরবাজ (১৯), দুনিথ (৩) ও ক্রিস লিনের (১৯) উইকেট। দ্রুতই চার উইকেট খুইয়ে চাপে পড়ে দলটি। পঞ্চম উইকেট জুটিতে দলের হাল ধরেন অভিজ্ঞ শোয়েব মালিক ও ডেভিড মিলার। এই দু'জনের ব্যাটে প্রাথমিক বিপর্যয় কাটিয়ে লড়াইয়ে ফিরে জাফনা।

পঞ্চম উইকেটে এই দু'জন গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। তাতেই দলীয় একশ পার করে জাফনা। এরপরেই ওয়ানিন্দু হাসারাঙ্গার স্পিনে চোখে সর্ষে ফুল দেখে জাফনার ব্যাটাররা। এক ওভারেই হাসারাঙ্গা তুলে নেন ডেভিড মিলার (২৬) ও আস্লে গুনারত্নকে (০)। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে মাত্র ১২৭ রানেই গুটিয়ে যায় জাফনা। ইনিংস সর্বোচ্চ ৩১ রান করেন শোয়েব মালিক। 

এছাড়া মহেষ থিকসিনা করেন ২৭ রান। ক্যান্ডির পক্ষে ৩.২ ওভারে মাত্র ৯ রান খরচ করে একাই ৬ উইকেট শিকার করেছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। যা কিনা এলপিএলের ইতিহাসের সেরা বোলিংয়ের রেকর্ড। 

এর আগে ব্যাট করে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ১৮৮ রান সংগ্রহ করে বি-লাভ ক্যান্ডি। ৮ চার ও ৪ ছক্কায় ইনিংস সর্বোচ্চ ৭৯ রান করেন মোহাম্মদ হ্যারিস। এছাড়া ৬ চার ও ১ ছক্কায় দিনেশ চান্দিমাল করেন ৪১ রান। জাফনার পক্ষে ৪ উইকেট নেন নুয়ান থুসারা। মহেষ থিকসিনার শিকার ২ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...