ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ক্যান্ডিকে হারিয়ে কোয়ালিফাই নিশ্চিত ডাম্বুলার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ আগস্ট ২০২৩ ১৬:৪৭

২০ রানের জয় পেয়েছে ডাম্বুলা। ছবি: টুইটার ২০ রানের জয় পেয়েছে ডাম্বুলা। ছবি: টুইটার

নট আউট ডেস্কঃ প্লে-অফের টিকিট আগেই নিশ্চিত করে রেখেছিল ডাম্বুলা অরা ও বি-লাভ ক্যান্ডি। জিতলেই দু'দলের সামনে সুযোগ ছিল প্রথম কোয়ালিফাইয়ে খেলা নিশ্চিত করা। এমন ম্যাচে অবশ্য টেবিল টপার ডাম্বুলা অরা জিতে শীর্ষে থেকেই গ্রুপ পর্বের খেলা শেষ করেছে। অন্যদিকে হারলেও কোয়ালিফাই ম্যাচ খেলার দৌড়ে এগিয়ে রয়েছে বি-লাভ ক্যান্ডিও।

কলম্বোতে সোমবার দিনের একমাত্র ম্যাচে আগে ব্যাট করা ডাম্বুলা অরা ৭ উইকেট হারিয়ে ১৬২ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায়। জবাবে ২ বল বাকি থাকতেই ১৪২ রানে থামে ক্যান্ডির ইনিংস। ফলে ২০ রানের জয়ে কোয়ালিফাই খেলা নিশ্চিত করে ডাম্বুলা।

১৬৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ইনিংসের শুরুতেই দুই ওপেনার মোহাম্মদ হ্যারিস ও ফখর জামানের উইকেট হারায় বি-লাভ ক্যান্ডি। দু জনকেই ফেরান ধনাঞ্জয়া ডি সিলভা। তৃতীয় উইকেট জুটিতে দলের হাল ধরার চেষ্টা করেন দিনেশ চান্দিমাল ও ওয়ানিন্দু হাসারাঙ্গা। এই দু'জন মিলে যোগ করেন ৩৫ রান। ১৯ রান করা হাসারাঙ্গার বিদায়ে ভাঙে এই জুটি। 

চর্তুথ উইকেট লড়াই চালান দুই অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দিনেশ চান্দিমাল। এই দুজনের ব্যাটে কক্ষপথেই ফিরে ক্যান্ডি। এরপর ফের জোড়া উইকেট তুলে ম্যাচটা ডাম্বুলার দিকে নিয়ে আসেন ধনাঞ্জয়া ডি সিলভা। এক ওভারে তিনি ফেরান ম্যাথিউস (২৬) ও চতুরাঙ্গা ডি সিলভাকে। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় ক্যান্ডি।

বাকিদের আসা যাওয়ার মিছিলে একপ্রান্ত আগলে হাফ সেঞ্চুরি তুলে নেন দিনেশ চান্দিমাল। তাতে কেবল হারের ব্যবধানটাই কমাতে পেরেছে ক্যান্ডি। শেষ পর্যন্ত ১৪২ রানেই গুটিয়ে যায় দলটি। ৬ চারে ৪৬ বলে চান্দিমাল করেন ৫০ রান। শেষ দিকে ইসুরু উদানা করেন ২৩ রান। ডাম্বুলার পক্ষে ৬ চারে একাই ৪ উইকেট শিকার করেন ধনাঞ্জয়া ডি সিলভা। প্রমোদ মাধুশানের শিকার ২ উইকেট। 

এর আগে ব্যাট করে নির্ধারিত কুড়ি ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬২ রান সংগ্রহ করে ডাম্বুলা অরা। ৩টি করে চার ও ছক্কায় ওপেনার আভিষ্কা ফার্নান্দো করেন ৪১ রান। ৩ চার ও ২ ছক্কায় বেন ম্যাকডারমট করেন ৩৭ রান। এছাড়া সাদিরা সামারাবিক্রমা ৩১ ও হেহডেন কের করেন ২৬ রান। ক্যান্ডির পক্ষে ৩ উইকেট নেন নুয়ান প্রদিপ। মুজিবের শিকার ২ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...