ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

জয় দিয়ে এলপিএলের শেষটা রাঙালেন হৃদয়

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ আগস্ট ২০২৩ ১৬:৫৯

তাওহীদ হৃদয়। ফাইল ছবি তাওহীদ হৃদয়। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ প্রথমবারের মতো বিদেশি ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার সুযোগ পেয়ে টাইগার তারকা তাওহীদ হৃদয় নিজেকে মেলে ধরেছেন দারুণ ভাবেই। জাতীয় দলের স্বার্থে চলমান লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) মাঝপথে দেশে ফিরে আসছেন তিনি। তবে শুরু থেকেই জাফনা কিংসের একাদশে সুযোগ পাওয়া হৃদয় দলের জয়ে রেখেছেন দারুণ অবদান। নিজের শেষ ম্যাচেও এই তারকা ব্যাটারের ব্যাট থেকেই এসেছিল জাফনার জয়সূচক রান।

পাল্লাকেলেতে এদিন আগে ব্যাট করা কলম্বো স্ট্রাইকার্স ৮ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৪৬ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন প্রাথুম নিশাঙ্কা এছাড়া আগের ম্যাচের সেঞ্চুরিয়ান বাবর আজম খেলেন ২০ রানের ইনিংস। লাহুরু উদারার ব্যাট থেকে আসে ২৯ রান। মোহাম্মদ নওয়াজ করেন ২৭ রান। জাফনার পক্ষে ২ উইকেট করে নেন দিলশাম মাধুশাঙ্কা ল দিনুথ ওয়ালেগে।

জবাবে দিতে নেমে জাফনার দুই ওপেনার গড়ে দেন জয়ের ভিত। উদ্বোধনী জুটিতে ৫৮ রান যোগ করেন রহমানউল্লাহ গুরবাজ ও নিসান মাধুশকা। ৩টি করে চার ও ছক্কায় ৩৯ রান করা গুরবাজের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর চারিত্রা আসালাঙ্কাকে নিয়ে দলকে কক্ষপথে রাখেন মাধুশকা। দলীয় ৯৭ রানে ১২ রান করা আসালাঙ্কার বিদায়ে ভাঙে এই জুটি। 

এরপর নেমের ঝড়ের আভাস দেন থিসারা পেরারা। তবে ৭ বলে থিসারা ফিরেন ১৭ রান করে। দলকে জয়ের বন্দরে রেখেই ৩টি করে চার ও ছক্কায় ওপেনার মাধুশকা ফিরেন ৪৬ রান করে। এরপর বাকি কাজটা একাই সারেন তাওহীদ হৃদয়। ৩ চারে এই টাইগার তারকা অপরাজিত থাকেন ১৪ রান করে। তাতেই ৬ উইকেট ও ৩৩ বল হাতে রেখেই বড় জয় তুলে নেয় জাফনা কিংস। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...