ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

হৃদয়ের ব্যাটে জয়ে শুরু জাফনার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩১ জুলাই ২০২৩ ১৬:১৬

৫৪ রানের ইনিংস খেলেন তাওহিদ হৃদয়। গেটি ইমেজ ৫৪ রানের ইনিংস খেলেন তাওহিদ হৃদয়। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ পর্দা উঠেছে লঙ্কান প্রিমিয়ার লিগের এবারের আসরের। উদ্বোধনী ম্যাচেই দারুণ জয় তুলে নিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জাফনা কিংস। কলম্বোয় এদিন আগে ব্যাট করা জাফনা টাইগার তারকা তাওহিদ হৃদয়ের হাফ সেঞ্চুরিতে ১৭৩ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায়। জবাব দিতে নেমে নেমে কলম্বো স্ট্রাইকার্স থামে ১৫২ রানে। ফলে ২১ রানের জয় তুলে নেয় জাফনা কিংস। 

১৭৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই বাবর আজম ও প্রাথুম নিশাঙ্কার উইকেট হারায় কলম্বো৷ এরপর নিয়ানিন্দু ফার্নান্দোকে নিয়ে দলের হাল ধরেন অধিনায়ক নিরোশান ডিকভেলা। শুরু থেকেই আগ্রাসী ব্যাট করতে থাকা ডিকভেলা ২৭ বলে তুলে নেন হাফ সেঞ্চুরি। ২ ছক্কায় ১৭ রান করা ফার্নান্দোর বিদায়ে ভাঙে এই জুটি। এরপর সাজঘরে ফিরে যান ডিকভেলাও।

ফেরার আগে ৯ চার ও ১ ছক্কায় ডিকভেলার ব্যাট থেকে আসে ৫৮ রান। বেশিক্ষণ স্থায়ী হয়নি মোহাম্মদ নওয়াজের ইনিংসও। কার্যত তাতেই ম্যাচ থেকে ছিটকে যায় কলম্বো। ষষ্ঠ উইকেট জুটিতে দলের হাল ধরেন চামিকা করুনারত্নে ও রমেশ মেন্ডিস। তবে দলকে জেতানোর মতো তা যথেষ্ট ছিল না। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় কলম্বো।

শেষ পর্যন্ত ১৫২ রান তুলতেই গুটিয়ে যায় দলটি। চামিকা করুনারত্নে ২৩ ও রমেশ মেন্ডিস করেন ১৭ রান। জাফনার পক্ষে ৩টি উইকেট নেন হার্ডাস ভিলজোন। এছাড়া বিজয়কান্ত বিয়াস্কান্ত ও দিলশান মাধুশাঙ্কা নেন ২ উইকেট। 

এর আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রানের সংগ্রহ পায় জাফনা কিংস। ৪ চার ও ১ ছক্কায় তাওহিদ হৃদয় খেলেন ৫৪ রানের ইনিংস। এছাড়া দুনিথ অপরাজিত থাকেন ২৫ রানে৷ প্রিয়ামাল পেরেরা ২২ ও রহমান উল্লাহ গুরবাজ করেন ২১ রান।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...