ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

শেষ চারের টিকিট নিশ্চিত তিন দলের, দৌড়ে আরও তিনটি দল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২১ মে ২০২৩ ১৭:১৮

ফাইল ছবি ফাইল ছবি

নট আউট ডেস্কঃ শেষের পথে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসর। দশ দলের এই লড়াইয়ে ইতিমধ্যেই তিনটি দল জায়গা করে নিয়েছে প্লে-অফে। সবার আগেই শেষ চার নিশ্চিত করা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স খেলবে প্রথম কোয়ালিফায়ারে। অন্যদিকে তাদের সঙ্গী হয়ে প্লে-অফ নিশ্চিত করেছে চেন্নাই সুপার কিংস। 

এদিকে গতরাতে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে নাটকীয় এক রানের জয়ে প্রথম এলিমিনেটরে জায়গা করে নিয়েছে লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। প্লে-অফের বাকি একটি সিটের লড়াইয়ে আছে এখনও তিনটি দল। রবিবার রাউন্ড রবিন লিগের শেষ দিনেই হয়ে যাবে সেই নিষ্পত্তি। দৌড়ে থাকা তিনটি দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু, রাজস্থান রয্যালস ও মুম্বাই ইন্ডিয়ান্স। 

অবশ্য এই তিনের লড়াইয়ে সবচেয়ে সুবিধাজনক অবস্থানে আছে কোহলির ব্যাঙ্গালুরু। রান রেটে এগিয়ে থাকা দলটি আজ (রবিবার) গুজরাটের বিপক্ষে জয় পেলেই চর্তুথ দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করবে। অন্য দিকে মুম্বাইয়ের সামনে সুযোগ রয়েছে প্লে-অফে খেলার। সেক্ষেত্রে আজ সানরাইজার্স হায়দ্রাবাদকে হারানোর পাশাপাশি তাকিয়ে থাকতে হবে ব্যাঙ্গালুরুর হারের দিকেও।

দুটি দলই সমান ১৩ ম্যাচ খেলে ১৪ পয়েন্ট নিয়ে অবস্থান করছে তালিকার চার ও ছয় নম্বরে। অন্যদিকে এক ম্যাচ বেশি খেলা রাজস্থানের পয়েন্টও সমান ১৪। এক্ষেত্রে আজ ব্যাঙ্গালুরু ও মুম্বাইয়ের হারের দিকে তাকিয়ে থাকতে হচ্ছে দলটিকে। মুম্বাইয়ের হারের সঙ্গে ব্যাঙ্গালুরু যদি ৭ কিংবা তার অধিক রানের ব্যবধানে হারে সেক্ষেত্রে চর্তুথ দল হিসেবে প্লে-অফের টিকিট কাটবে সঞ্জু স্যামসনের দল। শেষ চারে খেলবে কারা তার জন্য তাই অপেক্ষা করতে হবে রবিবার রাত অব্দি। 

 

-নট আউ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...