ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

গম্ভীরের সঙ্গে বিবাদ, কোহলিকে তুলোধুনো করলেন সাবেকরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ মে ২০২৩ ২০:২৮

ফের ঝামেলায় জড়ালেন কোহলি ও গম্ভীর। ছবি: আইপিএল ফের ঝামেলায় জড়ালেন কোহলি ও গম্ভীর। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ভারতীয় তারকা বিরাট কোহলির সঙ্গে আরেক ভারতীয় তারকা গৌতম গম্ভীরের ঝামেলা বেশ পুরোনো। একসময়ের এই দুই সতীর্থ একাধিকবারই জড়িয়েছিলেন বাকবিতণ্ডায়। কোহলি ক্রিকেট চালিয়ে গেলেও, পুরোদস্তুর মেন্টরের ভূমিকায় এখন গম্ভীর। তবে দু'জনের মাঝে সেই পুরনো দ্বন্দ্ব রয়েছে এখনও চলমান। সোমবার রাতে লক্ষ্ণৌ সুপার জায়ান্টস আর রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মধ্যকার ম্যাচে সেই আগুন যেন নতুন করে জ্বলে উঠলো।

এদিন আগে ব্যাট করতে নেমে মাত্র ১২৬ রানের পুঁজি পেয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। সেই রান টপকাতে নেমে ১০৮ রানের বেশি তুলতে পারেনি লক্ষ্ণৌ। ফলে ১৮ রানে জিতেছে কোহলির বেঙ্গালুরু। লক্ষ্ণৌর ব্যাটিং ইনিংসে একেকটা উইকেট পড়ায় কোহলির বুনোউল্লাস যেন লক্ষ্ণৌ শিবিরে দিয়েছিল তাঁতিয়ে। বিষয়টা ভালো চোখে নেয়নি লক্ষ্ণৌর হয়ে খেলা আফগান তারকা নাভিন উল হক। 

মাঠের মধ্যেই বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন এই দু'জন। ম্যাচ শেষে সেই ঝামেলায় এসে যোগ দেন লক্ষ্ণৌর মেন্টর গৌতম গম্ভীরও। তাতেই যেন লেগে যায় আগুনে ঘি। ম্যাচ নিয়ে যতটা না আলোচনা, তার চাইতেও বেশি আলোচনায় এখন কোহলি বনাম গম্ভীর। 

এদিকে এই ঝামেলার রেশ ধরে এবার কোহলিকেই তুলোধুনো করলেন সাবেক দুই ভারতীয় তারকা অনিল কুম্বলে ও রবিন উথাপ্পা। কুম্বলের ভাষ্যমতে, মাঠে যাই হোক না কেন, ম্যাচের পরে হাত মেলাতে হবে। অন্যদিকে উথাপ্পা রীতিমতো শূলে চড়ালেন কোহলিকে। তিনি বলেন, কোহলির বয়স তো এখন আর ২১ নয় যে এমন আচরণ করবে।

ম্যাচ শেষে জিও সিনেমার অনুষ্ঠানে উথাপ্পা বলেন, ‘আমি বিরাট কোহলির অন্যতম বড় সমর্থক। কিন্তু ও যেভাবে উচ্ছ্বাস প্রকাশ করেছে, সেটার একেবারেই সমর্থক নই আমি। ওর বয়স এখন আর ২১ নয়। যে কিনা ওরকম আগ্রাসী সেলিব্রেশন করবে। বিরাট এখন পরিণত ক্রিকেটার। তাকে দেখে কোটি-কোটি তরুণ ক্রিকেটার অনুপ্রাণিত হয়, উদ্বুদ্ধ হয়। বিরাটের এরকম আগ্রাসী আচরণে যে ওই তরুণদের কাছে ভালো বার্তা যাবে না।’

জিও সিনেমার সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অনিল কুম্বলেও। তিনিও উথাপ্পার সুরেই মিলিয়েছেন সুর। কুম্বলে বলেন, ‘যে কোনও ম্যাচে আবেগের বিচ্ছুরণ নয়। কিন্তু এখানে সেইসব আবেগের বহিঃপ্রকাশ করতে চায় না খেলোয়াড়রা। মাঠের মধ্যে যাই হোক না কেন, বিপক্ষকে সম্মান জানাতে হবে। খেলাটাকে সম্মান জানতে হবে। মাঠে যাই হোক না কেন, ম্যাচের পর হাত মেলাতে হবে।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...