ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

মোটা অঙ্কের জরিমানা গুনলেন কোহলি 

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২৩ ২১:৩৫

রাজস্থানের বিপক্ষে ডাক মেরেছিলেন কোহলি। ছবি: আইপিএল রাজস্থানের বিপক্ষে ডাক মেরেছিলেন কোহলি। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ চোটের কারণে চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু অধিনায়ক ফাফ ডু প্লেসি ব্যাট করেছেন ইম্প্যাক্ট ক্রিকেটার হিসেবেই। নিয়মিত অধিনায়কের অনুপস্থিতিতে দলকে সামনে থেকেই নেতৃত্ব দিচ্ছেন বিরাট কোহলি। তার নেতৃত্বে অবশ্য দুই ম্যাচ খেলে দু'টোতেই জয় তুলে নিয়েছে আরসিবি। রোববার রাজস্থানের বিপক্ষে দারুণ জয় পেয়েও খুব একটা স্বস্তিতে থাকতে পারছেন না অধিনায়ক বিরাট কোহলি সহ দলের বাকি ক্রিকেটাররা।

রাজস্থানের বিপক্ষে দল জিতলেও এবার মোটা অঙ্কের জরিমানা গুণতে হলো কোহলিকে। স্লো-ওভার রেটের কারণেই এই জরিমানার মুখে পড়তে হয়েছে তাকে। ম্যাচ ফি’র ২৪ লাখ রুপি (বাংলাদেশি টাকায় প্রায় ৩১ লাখ) জরিমানা করা হয়েছে কোহলিকে। এ ছাড়া দলের বাকিদের ২৫শতাংশ অর্থাৎ ৬ লাখ টাকা করে জরিমানার মুখে পড়তে হয়েছে।

এক বিজ্ঞপ্তিতে আরসিবি দলকে জরিমানা করার বিষয়টি নিশ্চিত করেছে বিসিসিআই।

তাদের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু, যারা রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচের জন্য বিরাট কোহলিকে তাদের অধিনায়ক হিসেবে মনোনীত করেছিল, তার দলকে ২৩ এপ্রিল, ২০২৩-এ বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচে স্লো ওভার-রেটের কারণে জরিমানা করা হয়েছে। আইপিএল-এর ন্যূনতম ওভার-রেট অপরাধ সংক্রান্ত আচরণবিধির অধীনে এটি কোহলির দলের এই মৌসুমে দ্বিতীয় অপরাধ ছিল। তাই কোহলিকে ২৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে এবং আরসিবি-র প্রতিটি সদস্য; যারা খেলেছিলেন, এমন কী ইমপ্যাক্ট সাবস্টিটিউট সহ একাদশের সবাইকে ৬ লাখ টাকা বা ম্যাচ ফি-এর ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...