ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

রুশোর রেকর্ডগড়া সেঞ্চুরি, ‘২৪২’ করেও ফের হারল পেশোয়ার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ মার্চ ২০২৩ ২১:৪১

পিএসএলে দ্রুততম ৪১ বলে সেঞ্চুরি করলে রুশো। ছবি: পিসিবি পিএসএলে দ্রুততম ৪১ বলে সেঞ্চুরি করলে রুশো। ছবি: পিসিবি

আসসালামু আলাইকুম

নট আউট ডেস্কঃ পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এর ২৭তম ম্যাচে এসেও হাই ভোল্টেজ এক ম্যাচ দেখলো ক্রিকেট দুনিয়া।যেখানে ২০ ওভারে ২৪২ রান তুলেও হার এড়াতে পারেননি বাবর আজমের পেশোয়ার জালমী। মুলতান সুলতানের কাছে পেশোয়ারের হার ৪ উইকেটের।

এর আগে পিন্ডি ক্লাব গ্রাউন্ড স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পেশোয়ার অধিনায়ক বাবর আজম। যেখানে ব্যাট হাতে নেমে গত ম্যাচের মতো এদিনও অনবদ্য ছিলেন দুই ওপেনার সিয়াম আইয়ুব এবং অধিনায়ক বাবার আজম। উদ্ভোধনী জুটিতেই তারা দুইজন মিলে যোগ করেন ১৩৪ রান। আউট হওয়ার আগে সিয়াম আইয়ুব করেন ৫৮ রান। অধিনায়ক বাবার আজম এদিনও তুলে নেন ফিফটি। তার ব্যাট থেকে আসে ৩৯ বলে ৭৩ রানের অসাধারণ এক ইনিংস। এছাড়া মোহাম্মদ হারিসের ৩৫ এবং শেষ দিকে কোহলার কেডমুরের ৩৮ রানের উপর ভর করে ২৪২ রানের সংগ্রহ দাড় করায় পেশোয়ার জালমী। 

যার জবাব দিতে নেমে শুরুতেই মুলতান সুলতান অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান এবং সান মাসুদ ফিরে যান। তাদের ব্যাট থেকে আসে যথাক্রমে ৫ ও ৭ রান। তবে এর পরেই ওভার প্রতি প্রায় ২০ রান করে তুলে সুলতানকে ম্যাচে ফিরান রাইলী রুশো এবং কাইরন পোলার্ড। তাদের দুজনের কাউন্টার এটাকে রীতিমতো কোণঠাসা হয়ে পরে পেশোয়ার জালমীর বোলাররা।

তাদেরকে এক কথায় পাড়ার ক্রিকেটের বোলার বানিয়ে দুইজন মিলে স্কোর বোর্ডে যোগ করেন ৯৯ রান। তার পরে পোলার্ড ব্যাক্তিগত ৫২ রানে ফিরে যান ওহাব রিয়াজের বলে আজমতউল্লার হাতে ক্যাচ দিয়ে। তবে অপর প্রান্তে এক কথায় বোলারদের জন্য রুদ্রমূর্তি ধারণ করেন রাইলী রুশো। একপ্রান্ত আগলে রেখে তুলে নেন তার শতক।

শেষপর্যন্ত রুশো আজমতউল্লার বলে আউট হওয়ার আগে ৫১ বলে ১২১ রানের এক ঝলমলে এক ইনিংস উপহার দেন। এ ইনিংসে ছিল ৮ ছক্কা ও এবং ১২ টি চার। শেষ দিকে আনোয়ার আলীর ৮ বলে ২৪ রানের ক্যামিওতে ৫ বল হাতে রেখে ৪ উইকেটের জয় পায় মোহাম্মদ রিজওয়ানের দল। ব্যাট হাতে দারুণ খেলে ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছে রাইলী রুশো।

 

-নট আউট/এএডি/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...