ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

ফখর জামান ঝড়ে বিধ্বস্ত ইসলামাবাদ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ মার্চ ২০২৩ ২১:৪৭

শতক হাঁকালেন ফখর জামান। ছবি: পিসিবি শতক হাঁকালেন ফখর জামান। ছবি: পিসিবি

আসসালামু আলাইকুম

নট আউট ডেস্কঃ চলমান পাকিস্তান সুপার লিগে (পিএসএল) লিগের ২৬তম ম্যাচে বড় জয় পেয়েছে টেবিল টপার লাহোর কালান্দার্স। রাওয়ালপিন্ডিতে ইসলামাবাদ ইউনাইটেডকে ১১৯ রানের বড় ব্যবধানে হারিয়ে দলটি।

এদিন আগে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ২২৬ রানের পাহাড় গড়ে লাহোর কালান্দার্স। দলটির পক্ষে শতক হাঁকানো ফখর জামান খেলেন ১১৫ রানের বিধ্বংসী ইনিংস। জবাবে ফখর জামানের করা রানটাই তুলতে পারেনি ইসলামাবাদ। সবকটি উইকেট হারিয়ে ১০৭ রানেই থামে শাদাব খানের দল। ফলে, ১১৯ রানের বড় জয় তুলে নেন আফ্রিদিরা।

২২৭ রানের পাহাড় টপকাতে নেমে দলীয় পঞ্চাশ পার করার আগেই রহমানউল্লাহ গুরবাজ (১৫) ও কলিন মুনরোর (১৫) উইকেট হারায় ইসলামাবাদ ইউনাইটেড। এরপর রশিদ খানের তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। এক পর্যায়ে বোর্ডে ৭০ রান তোলার আগেই ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় ইসলামাবাদ। 

শেষ দিকে হাসান আলীর ইনিংস সর্বোচ্চ ১৮ রানে ভর করে দলীয় একশ পেরোয় দলটি। শেষ পর্যন্ত ২৯ বল বাকি থাকতেই মাত্র ১০৭ রানে গুটিয়ে যায় ইসলামাবাদ। লাহোরের পক্ষে একাই ৪টি উইকেট নেন রশিদ খান। জামান খান ও হ্যারিস রউফ নেন ২টি করে উইকেট। 

এর আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২২৬ রানের পাহাড় গড়ে লাহোর কালান্দার্স। ৮টি করে চার ও ছক্কায় ৫৭ বলে ওপেনার ফখর জামান খেলেন ১১৫ রানের বিধ্বংসী ইনিংস। এছাড়া ৪ চার ও ২ ছক্কায় কামরান গুলাম খেলেন ৪১ রানের ইনিংস। ২টি করে চার ও ছক্কায় বিলিংস করেন ৩২ রান। ইসলামাবাদের পক্ষে ফজল হক ফারুকী নেন ৩টি উইকেট। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...