ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

শ্বাসরুদ্ধকর ম্যাচে ফাহিম আশরাফ ঝড়, জিতল ইসলামাবাদ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৮ মার্চ ২০২৩ ২১:৫৯

তীরে এসে ডুবল মুলতান। ছবি: ফাহিম আশরাফ তীরে এসে ডুবল মুলতান। ছবি: ফাহিম আশরাফ

আসসালামু আলাইকুম

নট আউট ডেস্কঃ চলমান পাকিস্তান সুপার লিগের (পিএসএল) মঙ্গলবারের দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল শেষ চার নিশ্চিত করা ইসলামাবাদ ইউনাইটেড ও টেবিলের তিনে থাকা মুলতান সুলতানস। দুই সেরার লড়াইয়ে তীরে এসে অবশ্য তরী ডুবেছে মুলতানের।

রাওয়ালপিন্ডিতে এদিন আগে ব্যাট করে ডান মাসুদ ও টিম ডেভিডের ঝড়ো হাফ সেঞ্চুরিতে ২০৫ রানের পাহাড় গড়ে মুলতান। জবাবে মুনরো-শাদাবরা ইসলামাবাদকে রাখেন জয়ের দিকে। শেষ দিকে নেমে ঝড় তোলে, শ্বাসরুদ্ধকর ম্যাচে ইসলামাবাদকে কষ্টার্জিত জয় উপহার দেন ফাহিম আশরাফ। 

পিন্ডিতে এদিন ২০৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে, শুরুতেই ওপেনার অ্যালেক্স হেলসের উইকেট হারায় ইসলামাবাদ। আরেক ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ঝড়ের আভাস দিয়েও ফিরেন, ৫ চারে ২৫ রান করে। তৃতীয় উইকেটে কলিন মুনরোকে নিয়ে দলের হাল ধরেন অধিনায়ক শাদাব খান। দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। 

মুলতানের বোলারদের পিটিয়ে ইসলামাবাদের এই দুই ব্যাটার দলকে রাখেন কক্ষপথে। তবে, দলীয় একশ পার করার আগেই ইসলামাবাদ হারায় মুনরোর উইকেট। ফেরার আগে ৪ চার ও ৩ ছক্কায় মুনরো করেন ২১ বলে ৪০। এরপর ফর্মে থাকা আজম খানও ফিরে যান দলীয় ৯৯ রানের মাথায়।

জোড়া এই ধাক্কা ইসলামাবাদ সামলানোর চেষ্টা করে শাদাব খানের ব্যাটে। তাকে দারুণ সঙ্গ দেন ফাহিম আশরাফ। ঝড় তোলে শাদাব ফিরলে ভাঙে এই জুটি। ফেরার আগে ৩টি করে চার ও ছক্কায় শাদাব খেলেন ২৫ বলে ৪৪ রানের ইনিংস। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইসলামাবাদ। বাকিদের আসা যাওয়ার মিছিলে দলের হাল একাই ধরেন ফাহিম আশরাফ। 

জয়ের জন্য শেষ ওভারে ইসলামাবাদের প্রয়োজন ছিল ১৮ রান। মোহাম্মদ ইলিয়াসের করা ফাইনাল ওভারে ৩ চার ও ১ ছক্কা হাঁকিয়ে শ্বাসরুদ্ধকর ম্যাচে, দলকে ১ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে দেন ফাহিম। ম্যাচ জেতানো ইনিংস খেলা ফাহিম ৫ চার ও ২ ছক্কায় ২৬ বলে অপরাজিত থাকেন ৫১ রান করে। মুলতানের পক্ষে আনোয়ার আলী নেন ৩টি উইকেট। ইহসানউল্লাহ ও উসামা মির নেন ২টি করে উইকেট। 

এর আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৫ রান সংগ্রহ করে মুলতান সুলতানস। ঝড় তোলা টিম ডেভিড খেলেন ২৭ বলে ৬০ রানের (৪ চার ও ৫ ছক্কা) ইনিংস। এছাড়া ১২ চারে শান মাসুদ করেন ৭৫ রান। মোহাম্মদ রিজওয়ানের ব্যাট থেকে আসে ৩৩ রান। ইসলামাবাদের পক্ষে ২টি করে উইকেট নেন শাদাব খান ও মোহাম্মদ ওয়াসিম।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...