ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

শাহিনের হাফ সেঞ্চুরিতেও রক্ষা হলো না লাহোরের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৮ মার্চ ২০২৩ ০৬:৫২

হারল টেবিল টপার লাহোর কালান্দার্স। ছবি: পিসিবি হারল টেবিল টপার লাহোর কালান্দার্স। ছবি: পিসিবি

নট আউট ডেস্কঃ পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এর ২৩তম ম্যাচে লাহোর কালান্দার্স কে ৩৫ হারিয়েছে পেশোয়ার জালমী।এর আগে টসে জিতে শুরুতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পেশোয়ার অধিনায়ক বাবর আজম। এই ম্যাচে পেশোয়ার জালমী একাদশে কোনো পরিবর্তন না আনলেও লাহোর কালান্দার্স দলে মির্জা বেগ এর পরিবর্তে সুযোগ পেয়েছেন শাওয়াজ ইরফান।

পেশোয়ার জালমী টসে জিতে ব্যাট করতে নেমে উদ্ভোধনী জুটিতেই শত রানের পার্টনারশিপ গড়েন অধিনায়ক বাবর আজম ও সিয়াম আইয়ুব।তাদের দুজনের মারমুখী ব্যাটিংয়ে ১০ ওভারেই জালমীর সংগ্রহ পার হয় শত রান।যেখানে দলীয় ১০৭ রানের মাথায় রশিদ খানের বলে স্যাম বিলিংসের হাতে ক্যাচ দিয়ে আউট হওয়ার আগে সিয়াম আইয়ুবের ব্যাট থেকে আসে ৩৬ বলে ৬৮ রান।অধিনায়ক বাবরের ব্যাট থেকে আসে ৪১ বলে ৫০ রান।শেষ দিকে পেশোয়ার জালমী ব্যাটার কোহলার কেডমুরের ১৬ বলে ৩৬ রানের ক্যামিও ইনিংসের উপর ভর করে দলীয় ২০৭ রানের মাথায় ১৯.৩ ওভার খেলে অল আউট হয়।

২০৮ রানের লক্ষে ব্যাট করতে নেমে একদম ভালো শুরু করতে পারেনি লাহোর কালান্দার্স।এদিন ব্যার্থ হয়েছেন লাহোরের দুই ওপেনিং ব্যাটসম্যান ইরফান এবং ফাখর জামান।তাদের দুজনের ব্যাট থেকে আসে যথাক্রমে ০ এবং ১১ রান।এদিন টপ অর্ডারের ব্যাটসম্যানদের ব্যাটিং ব্যর্থতায় কার্যত ম্যাচ থেকে ছিটক যায় লাহোর কালান্দার্স। তবে ইনিংসের মাঝে হোসেন তালাতের ৬৭ এবং অধিনায়ক শাহীন শাহ আফ্রিদির ব্যাট হাতে ৩৬ বলে ৫২ রান কেবল লাহোরের হারের ব্যবধানই কমিয়েছে।শেষ দিকে সিকান্দার রাজা ৭ বলে ২০ রান করলেও দলের হার এড়ানো সম্ভব হয়নি।১৯.৪ ওভার খেলে ১৭২ রানেই গুটিয়ে যায় লাহোর কালান্দার্স।

এই ম্যাচ বল হাতে আগুনে পারফরম্যান্স ছিল পেশোয়ার জালমীর বোলারদের। যেখানে আরশাদ ইকবাল এবং ওহাব রিয়াজের শিকার ৩টি করে উইকেট। এই ম্যাচে ম্যাচ সেরার পুরুষ্কার জিতেছেন জালমী ব্যাটার সিয়াম আইয়ুব।

 

-নট আউট/এএডি/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...