ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

অপ্রতিরোধ্য রশিদে উড়ছে লাহোর

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ মার্চ ২০২৩ ১১:২২

২১ রানের জয় পেয়েছে লাহোর কালান্দার্স। ছবি: পিসিবি ২১ রানের জয় পেয়েছে লাহোর কালান্দার্স। ছবি: পিসিবি

নট আউট ডেস্কঃ পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ২০তম ম্যাচের লড়াইটা ছিল টেবিলের চূড়ায় থাকা লাহোর কালান্দার্স ও দুইয়ে থাকা মুলতান সুলতানসের। জিতলেই শীর্ষস্থান মজবুতের সুযোগ লাহোরের সামনে, অন্যদিকে শীর্ষে উঠার সুযোগ ছিল মুলতানের সামনেও। এমন সমীকরণের ম্যাচে অবশ্য ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লাহোর কালান্দার্সের দাপুটে পারফরম্যান্সে শেষ রক্ষে হয়নি মুলতানের।

লাহোরে এদিন আগে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১৮০ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে স্বাগতিকরা। দলটির পক্ষে হাফ সেঞ্চুরি তুলে নেন ইংলিশ রিক্রুট স্যাম বিলিংস। জবাবে রশিদ খানের দুর্দান্ত বোলিংয়ে ব্যাকফুটে চলে যায় মুলতান। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে দলটি থামে ১৫৯ রানে। ২১ রানের জয়ে চলতি আসরে টানা পঞ্চম জয় তুলে নিয়েছে শাহিন আফ্রিদির লাহোর কালান্দার্স।  

১৮১ রানের চ্যালেঞ্জিং টার্গেটে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করে মুলতান সুলতানস। উদ্বোধনী জুটিতে দলটি সংগ্রহ করে ৪৮ রান। ১৯ রান করা শান মাসুদের বিদায়ে ভাঙে এই জুটি। দ্বিতীয় উইকেটে উসামা মিরকে নিয়ে দলকে কক্ষপথে রাখার চেষ্টা করেন অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান। তবে, লাহোরের স্পিনারদের তোপে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে দলটি।

৩০ রান করা রিজওয়ান কাটা পড়েন সিকান্দার রাজার ঘূর্ণিতে। এরপর একাই মুলতানের মিডল অর্ডার ধসিয়ে দেন রশিদ খান। একে একে তুলে নেন উসামা মির (১৭), ডেভিড মিলার (১) ও রাইলি রুশোকে (১২)। দলীয় একশ পার করার আগেই ৫ উইকেট হারিয়ে কার্যত ম্যাচ থেকে ছিটকে যায় মুলতান সুলতানস। 

শেষ দিকে কাইরান পোলার্ডের ঝড়ো ইনিংস কমিয়েছে কেবল হারের ব্যবধান। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে মুলতান সুলতানস থামে ১৫৯ রানে। ২ চার ও ৩ ছক্কায় ২৮ বলে ইনিংস সর্বোচ্চ ৩৯ রান করেন কাইরান পোলার্ড। লাহোরের পক্ষে তিনটি উইকেট নেন রশিদ খান। 

এর আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৮০ রান জড়ো করে লাহোর কালান্দার্স। দলটির পক্ষে সর্বোচ্চ ৫৪ রান আসে স্যাম বিলিংসের ব্যাট থেকে। এছাড়া ৪৮ রান করেন আব্দুল্লাহ শফিক। মুলতানের পক্ষে দুইটি করে উইকেট নেন আনোয়ার আলী, ইহসানউল্লাহ, আব্বাস আফ্রিদি ও কাইরান পোলার্ড।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...