ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

রাজার ‘রাজকীয়’ ইনিংসে শীর্ষস্থান মজবুত লাহোরের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩ মার্চ ২০২৩ ১১:৪২

ঝড়ো ইনিংস উপহার দিয়েছেন রাজা। ছবি: পিসিবি ঝড়ো ইনিংস উপহার দিয়েছেন রাজা। ছবি: পিসিবি

নট আউট ডেস্কঃ পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এর ১৮ তম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন লাহোর কালান্দরস ১৭ রানে হারিয়েছে কোয়েটা গ্ল্যাডিয়েটরসকে। আর তাতে করে নিজেদের খেলা ছয় ম্যাচের মধ্যে টানা চার ম্যাচ হেরেছে কোয়েটা গ্ল্যাডিয়েটরস। এই হারে ছয় ম্যাচ খেলে এক জয় নিয়ে পয়েন্ট টেবিলের একেবারে তলানিতে অবস্থান করছে তারা।অন্যদিকে ছয় ম্যাচে পাঁচ জয় নিয়ে টেবিল টপার লাহোর কালান্দরস।

এর আগে লাহোরে গাদ্দাফি স্টেডিয়ামে শুরুতে টস জিতে লাহোর কালান্দরসকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় কোয়েটা গ্ল্যাডিয়েটরস অধিনায়ক সরফরাজ আহমেদ।যেখানে ব্যাট করতে নেমে ভুলে যাওয়ার মতো এক শুরু করে লাহোর ব্যাটসম্যানরা।যেখানে গ্ল্যাডিয়েটরস বোলারদের তোপের মুখে পরে ৫০ তুলতেই লাহোর হারায় তাদের ৭ উইকেট।তবে এরপরেই দলের হাল ধরেন অভিজ্ঞ সিকান্দার রাজা এবং রশিদ খান।তারা দুইজন মিলে স্কোর বোর্ডে যোগ করেন ৬৯ রান।মূলত সিকান্দার রাজার অপরাজিত ৩৪ বলে ৭১ রান এবং রশিদ খানের ২১ রানে উপর ভর করে ১৯.২ ওভার খেলে ১০ উইকেট হারিয়ে ১৪৮ রান জমা করে স্কোর বোর্ডে।এদিন কোয়েটা গ্ল্যাডিয়েটরস বোলারদের হয়ে দুটি করে উইকেট শিকার করেন নাভিনুল হক এবং মোহাম্মদ নেওয়াজ।

লাহোর কালান্দরস ছুড়ে দেওয়া ১৪৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ভালো শুরুর পায় কোয়েটা।ওপেনিং জুটি থেকে ইয়াসির খান ও উইল সিমড মিলে যোগ করেন ৫৩ রান।তবে এরপরেই ব্যাটিং ব্যর্থতায় ৮০ রানের মধ্যেই ৫ উইকেট হারিয়ে চাপে পরে যায় কোয়েটা গ্ল্যাডিয়েটরস।ব্যাটসম্যানদের ব্যার্থতায় নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট ১৩৭ রানেই থামে গ্ল্যাডিয়েটরসের ইনিংস। যেখানে ব্যাট হাতে উইল সিমডের ২৫ বলে ৩২ রান ও অধিনায়ক সরফরাজ আহমেদের ব্যাট থেকে আসে ২৮ বলে ২৭ রানের ধীর গতির ইনিংস।লাহোর কালান্দরস হয়ে তিন উইকেট নেন হারিস রুফ এবং দুই উইকেট তুলে নেন রশিদ খান।

 

-নট আউট



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...