ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

রান বন্যার ম্যাচে ফখরের ছক্কা বৃষ্টি, শাহিনের ‘ফাইফার’

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ২০:৩১

ক্যারিয়ারে পঞ্চমবারের মতো ৫ উইকেট শিকার শাহিনের। ছবি: পিসিবি ক্যারিয়ারে পঞ্চমবারের মতো ৫ উইকেট শিকার শাহিনের। ছবি: পিসিবি

নট আউট ডেস্কঃ পাকিস্তান সুপার লিগের (পিএসএল) বর্তমান চ্যাম্পিয়ন লাহোর কালান্দার্স। শিরোপা ধরে রাখার মিশনে শুরু করা চলমান পিএসএলেও দাপট দেখাচ্ছে দলটি। নিজেদের চর্তুথ ম্যাচ খেলতে নেমে, আসরের সর্বোচ্চ দলীয় সংগ্রহটাও এসেছে লাহোরের কাছ থেকে। গত রাতে রান বন্যার ম্যাচে জয় পেয়েছে শাহিনরা।

লাহোরে এদিন আগে ব্যাট করে, ফখর জামানের ব্যাটে চড়ে ২৪১ রানের পাহাড় গড়ে স্বাগতিকরা। পেশোয়ারের বোলারদের পিটিয়ে ফখর করেছেন রান উৎসব। যদিও মাত্র ৪ রানের জন্য বঞ্চিত হয়েছেন শতক থেকে। জবাব দিতে নেমে পেশোয়ারও লড়াই করেছে চোখে চোখ রেখে। ক্যাডমোর ও আইয়ুবের ব্যাটে লড়াই করলেও শেষ পর্যন্ত পেরে উঠেনি, থামে দলীয় দুইশ পেরিয়ে। ফলে ৪০ রানের বড় জয় পায় শাহিন আফ্রিদির লাহোর কালান্দার্স। 

রেকর্ড ২৪২ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই দুই ওপেনার মোহাম্মদ হ্যারিস (০) ও বাবর আজমের (৭) উইকেট হারায় পেশোয়ার। দু'জনকেই ফেরান শাহিন শাহ আফ্রিদি। এরপর সাইম আইয়ুম ও ক্যাডমোর তুলেন ঝড়। লাহোরে এই দু'জন রীতিমতো ঝড় তোলেন। গড়েন ৯১ রানের জোট। হাফ সেঞ্চুরি তুলে নেন দু'জনই।

৫৫ রান করা ক্যাডমোরের বিদায়ের পর, আইয়ুব ফিরেন ব্যক্তিগত ৫১ রান। এরপর ভানুকা রাজাপাকসে কিংবা রভম্যান পাওয়েল খানিকটা চেষ্টা চালালেও লাভ হয়নি তাতে। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে পেশোয়ার থামে ২০১ রানে। রাজাপাকসে ২৪ ও পাওয়েল করেন ২০ রান। লাহোরের পক্ষে ৪০ রান খরচ করে একাই ৫ উইকেট শিকার করেন শাহিন আফ্রিদি। জামান খানের শিকার ২ উইকেট। 

এর আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৪১ রান সংগ্রহ করে লাহোর কালান্দার্স। ৩ চার ও ১০ ছক্কায় ৯৬ রানের বিধ্বংসী ইনিংস খেলেন ফখর জামান। এছাড়া ৫টি করে চার ও ছক্কায় আব্দুল্লাহ শফিক করেন ৭৫ রান। শেষ দিকে বিলিংস অপরাজিত থাকেন ৪৭ রান করে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...