ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

হাসান-গুরবাজে চড়ে দাপুটে জয় ইসলামাবাদের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ০১:৫৯

হাসানের দাপটে ম্লান বাবরের হাফ সেঞ্চুরি। ছবি: পিসিবি হাসানের দাপটে ম্লান বাবরের হাফ সেঞ্চুরি। ছবি: পিসিবি

নট আউট ডেস্কঃ চলমান পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ১২তম ম্যাচে পেশোয়ার জালমিত বিপক্ষে সহজ জয় পেয়েছে ইসলামাবাদ ইউনাইটেড। এই জয়ে আসরে তিন ম্যাচ খেলে দ্বিতীয় জয়ের দেখা পেয়েছে ইসলামাবাদ, অন্যদিকে এক ম্যাচ বেশি খেলা পেশোয়ারের এটি দ্বিতীয় হার।

করাচিতে এদিন আগে ব্যাট করে, অধিনায়ক বাবর আজমের আনবিটেন ৭৫ রানে ভর করে ১৫৬ রানের সংগ্রহ করে পেশোয়ার জালমি। লক্ষ্য তাড়ায় ওপেনার রহমানউল্লাহ গুরবাজের ঝড়ো হাফ সেঞ্চুরিতে ৬ উইকেট ও ৩১ বল হাতে রেখেই বড় জয় তুলে নেয় ইসলামাবাদ ইউনাইটেড। ৩৫ রান খরচায় তিন উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন ইসলামাবাদের হাসান আলী।

১৫৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার কলিন মুনরোর উইকেট হারায় ইসলামাবাদ। এরপর রীতিমতো ঝড় তুলতে থাকেন রহমানউল্লাহ গুরবাজ ও র‍্যাসি ভ্যান ডার ডুসেন। এই দু'জনের ব্যাট ম্যাচ থেকেই ছিটকে যায় পেশোয়ার। দু'জন মিলে গড়েন পঞ্চাশোর্ধ রানের জোট। 

পেশোয়ারের বোলারদের পাড়ার বোলার বানিয়ে, ২৪ বলেই হাফ সেঞ্চুরি তুলে নেন গুরবাজ। তাতেই পাওয়ার প্লে'র মধ্যেই ইসলামাবাদ বোর্ডে তোলে ৮০ রান। ঝড় তোলা গুরবাজ ফিরেন ৩১ বলে ৬২ রান করে (৭ চার ও ৪ ছক্কা)। এরপর অধিনায়ক শাদাব খান ফিরে যান দ্রুত। দলকে জয়ের বন্দরে রেখে ২৯ বলে ডুসেন ফিরেন ৪২ রান করে।

শেষ পর্যন্ত আসিফ আলীর ১৩ বলে আনবিটেন ২৯ রানে চড়ে, মাত্র ৮৯ বলেই দাপুটে জয় তুলে নেয় ইসলামাবাদ ইউনাইটেড। 

এর আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৫৬ রান সংগ্রহ করে পেশোয়ার জালমি। ৭ চার ও ১ ছক্কায় ৫৮ বলে ৭৫ রানে অপরাজিত থাকেন অধিনায়ক বাবর আজম। এছাড়া ওপেনার মোহাম্মদ হ্যারিস খেলেন ২১ বলে ঝড়ো ৪০ রানের ইনিংস। ইসলামাবাদের পক্ষে তিন উইকেট নেন হাসান আলী।

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...