ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

মুস্তাফিজদের নেতা ওয়ার্নার, হায়দ্রাবাদের দায়িত্ব মার্করামের কাঁধে

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ০৭:৫১

ডেভিড ওয়ার্নার ও এইডেন মার্করাম। ছবি: নট আউট ডেভিড ওয়ার্নার ও এইডেন মার্করাম। ছবি: নট আউট

নট আউট ডেস্কঃ আইপিএল ২০২৩ এ দিল্লি ক্যাপিটালসের অধিনায়কের দায়িত্ব পালন করবেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। নিয়মিত অধিনায়ক ঋষভ পান্থ ইনজুরিতে পড়ায় এই সিদ্ধান্ত নিয়েছে ফ্র‍্যাঞ্চাইজিটি। অন্যদিকে সানরাইজার্স হায়দ্রাবাদকে নেতৃত্ব দিবেন প্রোটিয়া তারকা এইডেন মার্করাম। 

কয়েকমাস আগে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন ঋষভ পান্থ। তাই ভারতের এই উইকেটরক্ষক ব্যাটারকে দীর্ঘদিন থাকতে হবে মাঠের বাইরে। আসন্ন আইপিএলে তাই অনুমেয়ভাবেই নামা হচ্ছে না তার। এদিকে পান্থের অনুপস্থিতিতে মুস্তাফিজদের নেতৃত্ব দিবেন অধিনায়ক ডেভিড ওয়ার্নার। অন্যদিকে তার ডেপুটি হিসেবে থাকবে ভারতীয় তারকা অক্ষর প্যাটেল। 

এর আগে অবশ্য আইপিএলে অধিনায়কত্ব করার অভিজ্ঞতা রয়েছে ওয়ার্নারের। ২০১৬ সালে সানরাইজার্স হায়দ্রাবাদকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে করেছিলেন চ্যাম্পিয়ন। সবশেষ ২০২১ সালে বাজে ফর্মের কারণে খোয়াতে হয়েছিল অধিনায়কত্ব। এক পর্যায়ে দল থেকে বাদ পড়ার পর, সানরাইজার্স হায়দ্রাবাদ ছেড়ে দেয় তাকে। পরবর্তীতে নিলাম থেকে মোটা অঙ্কে ওয়ার্নারকে দলে ভেড়ায় দিল্লি ক্যাপিটালস।

এদিকে, গত মৌসুমে সানরাইজার্স হায়দ্রাবাদের নেতৃত্ব ছিলেন কিউই তারকা কেন উইলিয়ামসন। তবে, এবার এই তারকা ব্যাটারকে ছেড়ে দিয়েছে ফ্র‍্যাঞ্চাইজিটি। হেড কোচের দায়িত্ব নেওয়া ব্রায়ান লায়ার সঙ্গে আলোচনা করেই সেই দায়িত্ব এবার হায়দ্রাবাদ তুলে দিয়েছে এইডেন মার্করামের কাঁধে। সম্প্রতি শেষ হওয়া দক্ষিণ আফ্রিকার টি-২০ লিগে চ্যাম্পিয়ন হয়েছে সানরাইজার্স এস্টার্ন। যেই দলের নেতৃত্বে আবার ছিলেন এই প্রোটিয়া তারকা ব্যাটারই।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...