ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

ঢাকাকে হেসেখেলেই উড়িয়ে দিল চট্টগ্রাম

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ জানুয়ারী ২০২৩ ০৯:১৩

আফিফ-রাসূলীর ব্যাটে সহজ জয় চট্টগ্রামের। ছবি: ফেসবুক আফিফ-রাসূলীর ব্যাটে সহজ জয় চট্টগ্রামের। ছবি: ফেসবুক

নট আউট ডেস্কঃ বিপিএলের চলতি আসরে দ্বিতীয় জয় তুলে নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। শনিবারের দিনের দ্বিতীয় খেলায় ঢাকা ডমিনেটর্সকে তারা হারিয়েছে ৮ উইকেটের বড় ব্যবধানে। এই জয়ে চার ম্যাচ খেলে দ্বিতীয় জয় তুলে নিয়েছে চট্টলার দলটি, অন্যদিকে জয় দিয়ে আসর শুরু করা ঢাকা পেয়েছে টানা দ্বিতীয় হারের স্বাদ।

চট্টগ্রামে এদিন আগে ব্যাট করতে নেমে, নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৮ রান সংগ্রহ করে ঢাকা ডমিনেটর্স। দলটির পক্ষে উসমান ঘানী করেন ৪৭ রান। এছাড়া আরিফুলের হক অপরাজিত থাকেন ৩০ রানে।

জবাব দিতে নেমে দরওয়েশ রাসুলী ও আফিফ হোসেনের আনবিটেন শতাধিক রানের জুটিতে ১৪ বল ও ৮ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় বন্দর নগরীর দলটি। আফিফ ৬৯ ও রাসূলী অপরাজিত থাকেন ৫৬ রান করে।

১৫৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই প্রথম উইকেট হারায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দলটির ওপেনার আল-আমিন জুনিয়রকে বোল্ড করে সাজঘরে ফেরান পেসার তাসকিন আহমেদ। দ্বিতীয় উইকেট জুটিতে স্বাগতিকদের হাল ধরেন আরেক ওপেনার উসমান খান ও আফিফ হোসেন।

এই দুজন মিলে যোগ করেন ৫৫ রান। ২২ রান করা উসমান কাটা পড়েন আরফাত সানির শিকার হয়ে। এরপর একপ্রান্তে ওয়ানডে মেজাজে খেলতে থাকেন রাসূলী। অন্যপ্রান্তে ঢাকার বোলারদের ডমিনেট করেন আফিফ হোসেন। তাতেই জয়টা চট্টগ্রামের জন্য হয়ে যায় সহজ। বাইশ গড়ে উইলোবাজী করা আফিফ তুলে নেন হাফ সেঞ্চুরি।

শেষ দিকে এসে খোলস থেকে বের হয়ে আসেন রাসূলীও৷ তাতেই বড় জয় নিশ্চিত হয়ে যায় চট্টগ্রামের। শেষ পর্যন্ত এই দু'জনের অবিচ্ছিন্ন শতাধিক রানের জোটে ১৪ বল ও ৮ উইকেট হাতে রেখেই বড় জয় নিশ্চিত করে চট্টগ্রাম। ৭ চার ও ১ ছক্কায় ৬৯ রান করা আফিফ হয়েছেন ম্যাচ সেরা। ৩ চার ও ৪ ছক্কায় রাসূলী করেন ৫৬ রান।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...