ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বরিশালের হ্যাটট্রিক জয়ের দিনে হ্যাটট্রিক হার কুমিল্লার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ জানুয়ারী ২০২৩ ০৪:০০

বিপিএলে ফের বিধ্বংসী সাকিব। ছবি: বিসিবি বিপিএলে ফের বিধ্বংসী সাকিব। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ বিপিএলের চলতি আসরে জয়ের মুখই দেখছে না ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আসরে তিন ম্যাচ খেলে হেরেছে সবকটিতে। অন্যদিকে হার দিয়ে আসর শুরু করা সাকিবের ফরচুন বরিশাল পেয়েছে হ্যাটট্রিক জয়।

চট্টগ্রামে শনিবারের প্রথম ম্যাচে আগে ব্যাট করে, সাকিবের উইলোবাজিতে ফরচুন বরিশাল সংগ্রহ করে ১৭৭ রান। সাকিব অপরাজিত থাকেন ৮১ রান করে৷ জবাবে খুশদিল শাহ'র অপরাজিত ৪৩ রানও পারেনি কুমিল্লার হার এড়াতে। শেষ পর্যন্ত ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা থামে ১৬৫ রানে। ফলে, ১২ রানের জয় পায় সাকিবরা।

১৭৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দুই ওপেনার লিটন দাস ও মোহাম্মদ রিজওয়ানের ব্যাটে উড়ন্ত সূচনা করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। উদ্বোধনী জুটিতে এই দুই ওপেনার যোগ করেন ৪২ রান। ২ ছক্কায় ১৮ রান করা রিজওয়ান ফিরলে ভাঙে এই জুটি। এরপর দারুণ খেলতে থাকা লিটন দাস কাটা পড়েন রান আউটে।

১ চার ও ৩ ছক্কায় এই ওপেনার খেলেন ৩২ রানের ইনিংস। তৃতীয় উইকেটে অধিনায়ক ইমরুল কায়েস ও ওয়াল্টন ধরেন দলের হাল। তবে, এক রানের ব্যবধানে এই দুজন ফিরলে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় বরিশাল। ওয়াল্টন ১৬ ও ইমরুল করেন ২৮ রান।

মোসাদ্দেক-খুশদিলের ব্যাটে লড়াইয়ে থাকার চেষ্টা করে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ২৭ রান করা মোসাদ্দেককে ফিরিয়ে ম্যাচটা নিজেদের দিকে নিয়ে আসেন করিম জানাত। শেষ দিকে ১ চার ও ৪ ছক্কায় খুশদিলের অপরাজিত ৪৩ রান পারেনি কুমিল্লার হ্যাটট্রিক হার এড়াতে। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে কুমিল্লা থামে ১৬৫ রানে।

এর আগে ব্যাট করে সাকিবের ব্যাটে ভর করে ১৭৭ রানের পুঁজি পায় ফরচুন বরিশাল। ৮ চার ও ৪ ছক্কায় ৪৫ বলে ৮১ রানের আনবিটেন ইনিংস খেলেন অধিনায়ক সাকিব আল হাসান। এছাড়া ইব্রাহিম জাদরান ২৭, ডি সিলভা ২১ ও এনামুল করেন ২০ রান। কুমিল্লার পক্ষে ৪টি উইকেট নেন তানভীর ইসলাম। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...