ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

জোড়া সেঞ্চুরির ম্যাচে চট্টগ্রাম হারাল খুলনাকে

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ জানুয়ারী ২০২৩ ০৯:১৭

আজম খানের পর উসমান পেলেন বিপিএলের শতকের দেখা। ছবি: ইন্টারনেট আজম খানের পর উসমান পেলেন বিপিএলের শতকের দেখা। ছবি: ইন্টারনেট

 

নট আউট ডেস্কঃ হার দিয়েই বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসর শুরু করেছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও খুলনা টাইগার্স। সোমবারের দিনের দ্বিতীয় খেলায় মুখোমুখি হয়েছিল এই দুই দল। যেখানে দুই সেঞ্চুরির ম্যাচে খুলনাকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে বন্দর নগরীর দলটি।

মিরপুরে এদিন খুলনার পক্ষে আসরের প্রথম শতক তুলে নেন পাকিস্তানি ব্যাটার আজম খান। যা চলতি আসরেরও প্রথম শতক। তাতেই আগে ব্যাট করা খুলনা টাইগার্স পায় ১৭৮ রানের সংগ্রহ। জবাবে আরেক পাক ব্যাটার উসমান খানের সেঞ্চুরিতে দুর্দান্ত জয় তুলে নেয় চট্টগ্রাম। 

১৭৯ রানের টার্গেট তাড়া করতে নেমে চট্টগ্রামকে উড়ন্ত সূচনা এনে দুই বিদেশি উসমান খান ও ম্যাক্স ও'ডিড। শুরু থেকেই দু'জন খুলনার বোলারদের উপর আগ্রাসন চালান। ও'ডিড একপ্রান্ত আগলে তুলতে থাকেন রান, অন্যপ্রান্তে যেন আজম খানের ইটের জবাবে পাটকেল ছুঁড়তে থাকেন উসমান খান। তাতেই উদ্বোধনী জুটিতে এই দু'জন গড়েন অবিচ্ছিন্ন শতাধিক রানের জোট। 

হাফ সেঞ্চুরি তুলে নেন পাক ব্যাটার উসমান খান। কার্যত চট্টগ্রামের দুই ওপেনারের কাছেই ম্যাচ থেকে ছিটকে যায় খুলনা। হাফ সেঞ্চুরি তুলে নেওয়া উসমান যখন ছুটছিলেন শতকের দিকে, তখন হাফ সেঞ্চুরি পূর্ণ করেন প্রথমবার বিপিএলের মঞ্চে নামা ম্যাক্স ও'ডিড। হাফ সেঞ্চুরির পর অবশ বেশিক্ষণ স্থায়ী হয়নি এই ওপেনারের ইনিংস। 

দলীয় ১৪১ রানের মাথায় নাহিদুলের শিকার হন ম্যাক্স ও'ডিড। ফেরার আগে ৫ চার ও ৩ ছক্কায় খেলেন ৫০ বলে ৫৮ রানের ইনিংস। এরপর রীতিমতো তাণ্ডব চালান উসমান। তাতেই চট্টগ্রামের জয়টা সহজ হওয়ার পাশাপাশি আসরে নিজের প্রথম শতকের দারপ্রান্তেও চলে যান এই পাক তারকা। 

ইনিংসের ১৯তম ওভারে সাইফ উদ্দিনকে ছয় হাঁকিয়ে ক্যারিয়ারের প্রথমবার তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন উসমান। তাতেই ৪ বল ও ৯ উইকেট হাতে রেখে বড় জয় তুলে নেয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ১০ চার ও ৫ ছক্কায় ক্যারিয়ার সেরা ইনিংস খেলে উসমান অপরাজিত থাকেন ১০৩ রান করে।

এর আগে ব্যাট করে আজম খানের সেঞ্চুরিতে ১৭৮ রানের বড় সংগ্রহ পায় খুলনা টাইগার্স। চলতি আসরের প্রথম সেঞ্চুরি তুলে নেওয়া আজম খান ৯ চার ও ৮ ছক্কায় খেলেন ৫৮ বলে ১০৯ রানের বিধ্বংসী ইনিংস। এছাড়া তামিম ইকবালের ব্যাট থেকে আসে ৪০ রান। চট্টগ্রামের পক্ষে ২টি উইকেট নেন আবু জায়েদ চৌধুরী রাহি।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...