ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

হৃদয়ের উইলোবাজি অব্যাহত, জয়রথ ছুটছে সিলেটের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ জানুয়ারী ২০২৩ ০৪:৩০

আসরের দ্বিতীয় হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন তৌহিদ হৃদয়। ছবি: সিলেট স্ট্রাইকার্স আসরের দ্বিতীয় হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন তৌহিদ হৃদয়। ছবি: সিলেট স্ট্রাইকার্স

নট আউট ডেস্কঃ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরে জয়রথ থামছেই না মাশরাফির দল সিলেট স্ট্রাইকার্সের। এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে শতভাগ জয় তুলে নিয়েছে দলটি। মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের তৃতীয় দিনের প্রথম খেলায় ইমরুল কায়েসদের ৫ উইকেটে হারিয়েছে মাশরাফিরা। সিলেটের হ্যাটট্রিক জয়ের বিপরীতে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স পেয়েছে দ্বিতীয় হারের স্বাদ।

মিরপুরে এদিন আগে ব্যাট করে জাকির আলী অনিকের হাফ সেঞ্চুরিতে ভর করে ১৪৯ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে বিপিএলের সবচেয়ে সফল দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। জবাবে সিলেটের আগের ম্যাচের নায়ক তৌহিদ হৃদয় এদিনও পেয়েছেন হাফ সেঞ্চুরির দেখা। তাতেই ১৪ বল ও ৫ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় সিলেট।

আগের ম্যাচেই বরিশালের দেওয়া ১৯৪ রান দাপুটের সঙ্গে তুলে নেওয়া সিলেটের জন্য কুমিল্লার ছুঁড়ে দেওয়া ১৫০ রান খুব একটা কঠিন লক্ষ্য ছিল না। তবে, মিরপুরে পিচ আর দিনের খেলা মানেই যেন এই টার্গেটই হয়ে যায় পাহাড়সময়। রান তাড়া করতে নেমে সিলেট শুরুতেই ওপেনার মোহাম্মদ হারিসকে হারায়। দ্বিতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন আগের ম্যাচের দুই নায়ক ওপেনার নাজমুল শান্ত ও তৌহিদ হৃদয়। 

শান্ত একপাশে শান্তভাবে ব্যাট করলেও হৃদয় ছিলেন আগ্রাসী। এই দু'জনের ব্যাটে চড়েই দলীয় পঞ্চাশ পার করে সিলেট। ২১ বলে ১৯ রান করা শান্ত'র বিদায়ে ভাঙে এই জুটি। এরপর নেমেই ঝড়ের আভাস দেন আগের ম্যাচেই টর্নেডো ইনিংস খেলা জাকির হাসান। তবে, খুব বেশিদূর এগুতে পারেননি। দুইশ স্ট্রাইক রেটে ব্যাট করে ১ চার ও ২ ছক্কায় ফিরেন ১০ বলে ২০ রান করে।

চর্তুথ উইকেট জুটিতে অভিজ্ঞ মুশফিককে নিয়ে দলকে জয়ের পথেই রাখেন তৌহিদ হৃদয়। দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। টানা দ্বিতীয় হাফ সেঞ্চুরি তুলে নেন হৃদয়। তবে, দলকে জয়ের বন্দরে রেখেই সাজঘরে ফিরেন তিনি। ফেরার আগে ৩ চার ও ৪ ছক্কায় ৩৭ বলে ৫৬ রানের ইনিংস। 

এরপর থিসারা পেরেরাকে নিয়ে দলকে ৫ উইকেটের জয় এনে দেন মুশফিক। ২ চারে ২৫ বলে জাতীয় দলের এই তারকা ব্যাটার অপরাজিত থাকেন ২৮ রান করে। কুমিল্লার পক্ষে ২টি করে উইকেট নেন খুশদিল শাহ ও মোহাম্মদ নাবী।

এর আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৯ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দলের পক্ষে সর্বোচ্চ ৫৭ রান করে অপরাজিত থাকেন জাকির আলী অনিক। এছাড়া ডেভিড মালান খেলেন ৩৮ রানের ইনিংস। সৈকত আলীর ব্যাট থেকে আসে ২০ রান। সিলেটের পক্ষে থিসারা পেরেরা ও মোহাম্মদ আমির নেন ২ উইকেট করে।

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...