ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

বৃথা গেল ধীমান-কাপালির ঝড়, কিউইরা জিতল হেসেখেলে

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২২ ০৬:৫২

৮ উইকেটের জয় পেয়েছে নিউজিল্যান্ড লিজেন্ডস। ছবি: টুইটার ৮ উইকেটের জয় পেয়েছে নিউজিল্যান্ড লিজেন্ডস। ছবি: টুইটার

নট আউট ডেস্কঃ রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে টানা দ্বিতীয় হার সঙ্গী হয়েছে বাংলাদেশ লিজেন্ডসের। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ১১ ওভারে অলক কাপালি এবং ধীমান ঘোষের ঝড়ে ৯৮ রান সংগ্রহ করে বাংলাদেশ লিজেন্ডস। জবাবে ডিন ব্রাউনলি, রস টেলরদের ব্যাটে ৯ বল ও ৮ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় নিউজিল্যান্ড লিজেন্ডস।

ইন্দোরে এদিন বেরসিই বৃষ্টিতে নির্ধারিত সময়ের প্রায় আড়াই ঘণ্টা পর শুরু হয় খেলা। ফলে ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ১১ ওভারে। টস জিতে বাংলাদেশকে আগে ব্যাট করতে আমন্ত্রণ জানায় কিউইরা। ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ লিজেন্ডস শুরুতেই হারায় দুই ওপেনারকে। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরেন ওপেনার নাজিমউদ্দীন। আরেক ওপেনার মেহরাব হোসেন অপি ফিরেন ১ রান করে। তিনে নেমে ঝড় তোলার আভাস দেন আফতাব আহমেদ। তবে সেই ঝড় স্থায়ী হওয়ার আগেই ফিরেন তিনি। ৯ বলে ১টি করে চার ও ছয়ে ১৩ রান করেন আফতাব। দলীয় ১৫ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ লিজেন্ডস। 

চর্তুথ উইকেটে দলের হাল ধরেন অলক কাপালি ও ধীমান ঘোষ। এই দু'জনের ব্যাটেই ঘুরে দাঁড়ায় বাংলাদেশ লিজেন্ডস। দুর্দান্ত ব্যাট করে দু'জনই গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। শেষ পর্যন্ত নির্ধারিত ১১ ওভারে আর কোন উইকেট হারায়নি বাংলাদেশ। ৫২ বলে ৮৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন কাপালি ও ধীমান ঘোষ। শেষ পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ৯৮ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পায় বাংলাদেশ লিজেন্ডস। 

৩ চার ও ২ ছক্কায় ২১ বলে ৩৭ রানে অপরাজিত থাকেন অলক কাপালি। ৩ চার ও ১ ছক্কায় ৩২ বলে ইনিংস সর্বোচ্চ ৪১ রান আসে ধীমান ঘোষের ব্যাট থেকে। নিউজিল্যান্ড লিজেন্ডসের পক্ষে ২টি উইকেট শিকার করেন কাইল মিলস।

৯৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই আন্তন ডেভিচের উইকেট হারায় নিউজিল্যান্ড লিজেন্ডস। ২ রান করা এই কিউই ওপেনারকে ফেরান আব্দুর রাজ্জাক। দ্বিতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন জেমি হও এবং ডিন ব্রাউনলি। এই দু'জনের ব্যাটে জয়ের পথেই থাকে কিউইরা। তবে ২৫ রান করা জেমিকে ফিরিয়ে বাংলাদেশকে ম্যাচে ফেরানোর চেষ্টা করেন অলক কাপালি। 

তবে তৃতীয় উইকেট জুটিতে দলকে সহজেই লক্ষ্যে পৌঁছে দেন ডিন ব্রাউনলি ও রস টেলর। শেষ পর্যন্ত ৯.৩ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় নিউজিল্যান্ড লিজেন্ডস। ৩ চার ও ১ ছক্কায় ১৯ বলে ৩১ রানে অপরাজিত থাকেন ডিন ব্রাউনলি। ৩ ছক্কায় ১৭ বলে ৩০ রানে অপরাজিত থাকেন রস টেলর। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...