ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

কোহলিরা আজ মুম্বাই সমর্থক, দিল্লির একাদশে মুস্তাফিজ!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ মে ২০২২ ০২:৫০

মুম্বাইয়ের জয়ে শেষ চারে উঠবে ব্যাঙ্গালুরু। ফাইল ছবি মুম্বাইয়ের জয়ে শেষ চারে উঠবে ব্যাঙ্গালুরু। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ চলছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসরের লিগ পর্বের শেষ রাউন্ড। ইতিমধ্যে শেষ চার নিশ্চিত করে ফেলেছে নবাগত দুই ফ্র‍্যাঞ্চাইজি গুজরাট টাইটান্স, লক্ষ্ণৌ সুপার জায়ান্টস ও রাজস্থান রয়্যালস। আসর থেকে ছিটকে গেছে পাঁচটি দলও।

আজ রাতেই নিষ্পত্তি হবে চর্তুথ দল হিসেবে কারা যাচ্ছে প্লে-অফে। এই দৌড়ে লড়াইটা অবশ্য দুইটি দলের। দৌড়ে রয়েছে লিগ পর্বের সবকটি ম্যাচ খেলে ফেলা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও একটি ম্যাচ বাকি থাকা দিল্লি ক্যাপিটালস।

রাতে তাই মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে বাঁচা মরার লড়াইয়ে মাঠে নামবে মুস্তাফিজুর রহমানের দিল্লি ক্যাপিটালস। প্লে-অফের লড়াই থেকে সবার আগেই ছিটকে গেছে মুম্বাই, তাই দলটির জন্য আজকের ম্যাচটি শুধুই নিয়মরক্ষার। তবে মুম্বাইয়ের জয়ে শেষ চার নিশ্চিত হয়ে যাবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর। তাই মুম্বাইয়ের জয় দেখতেই নিশ্চিতভাবে আজ টিভি সেটের সামনে বসবে কোহলি-ফাফ ডু প্লেসিরা।

অন্যদিকে দিল্লির জন্য ম্যাচটা ডু অর ডাই। জিতলেই শেষ চার নিশ্চিত, তবে হারলেই ছিটকে যাবে আইপিএলের চলতি আসর থেকে। সমীকরণটা যখন এমন, তখন এই ম্যাচে যেন দিল্লির প্রতিপক্ষ হিসেবেই মাঠের বাইরে থাকছে কোহলিরা।

লিগ পর্বের সবকটি ম্যাচ (১৪টি) খেলে ৮ জয়ে, ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের চারে অবস্থান করছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। এদিকে এক ম্যাচ কম খেলা দিল্লির পয়েন্ট সংখ্যা ১৪। আজ রাতে মুম্বাইকে হারাতে পারলে মুস্তাফিজদেরও পয়েন্ট হবে ১৬। সেক্ষেত্রে রান রেটে এগিয়ে থাকার সুবিধা ব্যাঙ্গালুরুকে টপকে প্লে-অফের টিকিট কাটবে দিল্লি। তবে হারলেই শেষ চারে উঠতে ব্যর্থ হবে দলটি।

এদিকে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে দিল্লির একাদশে মুস্তাফিজুর রহমানের জায়গা যথারীতি অনিশ্চিত। আসরের শুরুর দিকে দিল্লির একাদশের নিয়মিত সদস্য হলেও, মুস্তাফিজ পারেননি দলের ঢাল হয়ে দাঁড়াতে। তাই আসরের মাঝপথেই একাদশ থেকে বাদ পড়েন এই পেসার। এরপর আর দলে ফেরা হয়নি তাঁর। অবশ্য মুস্তাফিজকে ছাড়াই শেষ দিকে গুটিকয়েক জয়ে প্লে-অফের দৌড়ে উঠে আসে দিল্লিও। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...