ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বৃথা গেল মঈনের ঝড়, চেন্নাইকে হারিয়ে প্লে-অফে রাজস্থান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২১ মে ২০২২ ১০:৫৪

১০ চারে আসর শেষ করলো চেন্নাই। ছবি: আইপিএল ১০ চারে আসর শেষ করলো চেন্নাই। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ শেষ চারের স্বপ্ন আগেই চূর্ণবিচূর্ণ হয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের। তাই লিগ পর্বের শেষ ম্যাচটি ধোনিদের জন্য ছিল কেবল শুধুই নিয়মরক্ষার। চেন্নাইয়ের জন্য আনুষ্ঠানিকতা সম্পূর্ণের ম্যাচ হলেও, রাজস্থান রয়্যালসের জন্য ছিল মহাগুরুত্বপূর্ণ। হারলেও শেষ চার  অনেকটাই ছিল নিশ্চিত। অন্যদিকে জিতলেই সুযোগ দ্বিতীয় দল হিসেবে প্লে-অফে কোয়ালিফাই করার। তাই এমন সুযোগটা হেলায় হাত ছাড়া করতে চায়নি রাজস্থান।

মুম্বাইতে এদিন মঈন আলীর ব্যাটে ঝড়ো শুরুর আভাস দিলেও, শেষ দিকে রাজস্থানের বোলারদের দায়িত্বশীল বোলিংয়ে সংগ্রহটা বড় করতে পারেনি চেন্নাই। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫০ রান তুলতে পারে দলটি। জবাবে জসওয়ালের অর্ধশতক জয়ের কাজটা করে দেয় সহজ। এরপর অশ্বিনের ২৩ বলে অপরাজিত ঝড়ো ৪০-এ সহজেই লক্ষ্যে পৌঁছায় রাজস্থান। এই জয়ে আগামী ২৪ তারিখের গুজরাটের বিপক্ষে প্রথম কোয়ালিফায়ারের টিকিটও নিশ্চিত করলো দলটি।

এদিন চেন্নাইয়ের দেওয়া ১৫১ রানের টার্গেটে শুরুতেই ছন্দে থাকা জস বাটলারের উইকেট হারায় রাজস্থান। এরপর অধিনায়ক সঞ্জু স্যামসনের সঙ্গে দলের হাল ধরেন জসওয়াল। দ্বিতীয় উইকেটে দু'জন মিলে গড়েন পঞ্চাশোর্ধ রানের জোট। ১৫ রান করা স্যামসনের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর দ্রুতই ফিরেন দেবদূত প্যাডিক্যাল। চর্তুথ উইকেটে ফের অশ্বিনকে নিয়ে দলের হাল ধরেন জসওয়াল। তুলে নেন হাফ সেঞ্চুরি। 

হাফ সেঞ্চুরি তোলার পর অবশ্য বেশিক্ষন স্থায়ী হয়নি জসওয়ালের ইনিংস। ৮ চার ও ১ ছক্কায় ফিরেন ৪৪ বলে ৫৯ রান করে। এরপর শিমরণ হেটমায়ার ফিরেন ৬ রান করে। শেষ দিকে একাই ঝড় তোলেন রবীচন্দ্রন অশ্বিন। তাতেই লক্ষ্যটা সহজ হয়ে যায় রাজস্থানের জন্য। শেষ পর্যন্ত অশ্বিন ঝড়ে ২ বল বাকি থাকতেই ৫ উইকেটের জয় পায় দলটি। ২ চার ও ৩ ছক্কায় ২৩ বলে ৪০ রানের অপরাজিত ইনিংসে ম্যাচ সেরা হয়েছেন অশ্বিন। 

এর আগে টস জিতে ব্যাট করে মঈন আলীর ঝড়ে ১৫০ রানের সংগ্রহ গড়ে চেন্নাই। ১৩ চার ও ৩ ছক্কায় ৫৭ বলে ৯৩ রানের ইনিংস উপহার দেন মঈন। এছাড়া অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি খেলেন ২৬ রানের মন্থর গতির ইনিংস। ওপেনার ডেভন কনওয়ের ব্যাট থেকে আসে ১৬ রান। রাজস্থানের পক্ষে দুইটি করে উইকেট নেন যুজবেন্দ্র চাহাল ও ওবেদ ম্যাককয়। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...