ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

ব্যাঙ্গালুরুর হারে জমে উঠল প্লে-অফের লড়াই

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৪ মে ২০২২ ১১:০০

৫৪ রানের বড় জয় পেয়েছে পাঞ্জাব কিংস। ছবিঃ আইপিএল ৫৪ রানের বড় জয় পেয়েছে পাঞ্জাব কিংস। ছবিঃ আইপিএল

নট আউট ডেস্কঃ পাঞ্জাব কিংসের কাছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হারে জমে উঠেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পঞ্চদশ আসরের প্লে-অফে উঠার লড়াই। মুম্বাইতে এদিন ব্যাঙ্গালুরুকে ৫৪ রানের বড় ব্যবধানে হারিয়ে সানরাইজার্স হায়দ্রাবাদকে টপকে টেবিলের ছয়ে উঠেছে পাঞ্জাব কিংস। ১২ ম্যাচ খেলে ১২ পয়েন্ট নিয়ে প্লে-অফের রেইসে বেশ ভালোই টিকে আছে মায়াঙ্ক আগারওয়ালের দল। এদিকে এক ম্যাচ বেশি খেলা ব্যাঙ্গালুরু ১৪ পয়েন্ট নিয়ে রয়েছে টেবিলের চারে।

পাঞ্জাবের দেওয়া ২১০ রানের পাহাড়সম টার্গেট তাড়া করতে নেমে শুরুটা দুর্দান্ত করেন বিরাট কোহলি। চলতি আইপিএলে ব্যর্থতার সবটাই দেখে ফেলা এই তারকা ব্যাটার এদিন শুরু থেকেই করেন পজিটিভ ব্যাটিং। তবে, ইনিংসটা লম্বা করার আগেই ফিরেন সাজঘরে। কাগিসো রাবাদার শিকার হয়ে ফিরেন ২ চার ও ১ ছক্কায় ১৪ বলে ২০ রান করে। এরপর এক ওভারেই ফাফ ডু প্লেসি (১০) ও মহিপাল লমরের (৬) উইকেট তুলে নিয়ে ব্যাঙ্গালুরুকে বিপাকে ফেলেন ঋষি ধাওয়ান।

দ্রুত তিন উইকেট হারিয়ে বিপাকে পড়া ব্যাঙ্গালোরেকে উদ্ধারের চেষ্টা করেন রজত প্রতিধার ও গ্লান ম্যাক্সওয়েল। চর্তুথ উইকেট জুটিতে দু'জন মিলে গড়েন পঞ্চাশোর্ধ রানের জোট। ২৬ রান করা রজতকে ফিরিয়ে পাঞ্জাবকে ম্যাচে ফেরান রাহুল চাহার। পরের ওভারেই গ্ল্যান ম্যাক্সওয়েল ফিরলে ম্যাচ থেকে ছিটকে যায় ব্যাঙ্গালুরু। ৩ চার ও ১ ছক্কায় ২২ বলে দলীয় সর্বোচ্চ ৩৫রান করেন ম্যাক্সওয়েল।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় দলটি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৫ রানে থামে ব্যাঙ্গালুরু ইনিংস। পাঞ্জাবের পক্ষে তিন উইকেট শিকার করেন রাবাদা। ঋষি ধাওয়ান ও রাহুল চাহার নেন দুইটি করে উইকেট। ৫৪ রানের হারে শেষ চার এখন শঙ্কায় টেবিলের চারে থাকা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের।

এর আগে টস হেরে ব্যাট করে দুই ইংলিশ তারকা জনি বেয়ারেস্টো ও লিয়াম লিভিংস্টোনের ঝড়ে রান পাহাড়ে চড়ে পাঞ্জাব কিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৭০ রান করেন লিয়াম লিভিংস্টোন। ৫ চার ও ৪ ছক্কায় মাত্র ৪২ বলে এই রান করেন তিনি। এর আগে ম্যাচের শুরুতে ঝড় তুলেন জনি বেয়ারেস্টো। মাত্র ২৩ বলে এদিন হাফ সেঞ্চুরি করেন এই ইংলিশ ওপেনার।

শেষ পর্যন্ত বেয়ারেস্টো ঝড় থামান শাহবাজ আহমেদ। ৪ চার ও ৭ ছক্কায় ২৯ বলে ৬৬ রান করেন তিনি। পাঞ্জাবের পক্ষে ওপেনার শিখর ধাওয়ান ২১ ও অধিনায়ক মায়াঙ্ক আগারওয়াল করেন ১৯ রান। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২০৯ রানের পাহাড় গড়ে পাঞ্জাব। ব্যাঙ্গালুরুর পক্ষে হার্শাল প্যাটেল চার ও হাসারাঙ্গা নেন দুই উইকেট। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...