ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

মৃত্যুর মুখ থেকে বেঁচে ফিরলেন চাহাল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ এপ্রিল ২০২২ ২২:৪৪

অশ্বিনের সঙ্গে এক আলাপচারিতায় লোমহর্ষক ঘটনার বর্ণনা দেন চাহাল। ছবি: আইপিএল অশ্বিনের সঙ্গে এক আলাপচারিতায় লোমহর্ষক ঘটনার বর্ণনা দেন চাহাল। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ বর্তমান সময়ে যে কজন লেগ স্পিনার বল হাতে বিশ্ব ক্রিকেট মাতিয়ে রাখছেন, তাঁদেরই একজন ভার‍তের তারকা লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল। ভারতের জাতীয় দল কিংবা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) সবখানেই রেখেছেন প্রতিভার স্বাক্ষর। চলমান আইপিএলেও চাহাল হয়ে উঠছেন অপ্রতিরোধ্য। এখন পর্যন্ত এই স্পিনার শিকার করেছেন ৩ ম্যাচে ৭ উইকেট। 

২০১১ সালে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে প্রথমবার আইপিএলে নাম লেখান চাহাল। ২০১৩ সালে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে প্রথমবার আইপিএল শিরোপা ও জিতেছেন এই স্পিনার। এরপর দীর্ঘসময় খেলেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে। তবে এবারই প্রথম খেলছেন রাজস্থান রয়্যালসের হয়ে। 

সম্প্রতি ভক্তদের সঙ্গে নিজের জীবনের ভয়ংকর এক অভিজ্ঞতার কথা শেয়ার করেন চাহাল। সেখানে চাহাল জানান, অল্পের জন্যই মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছেন তিনি। মুম্বাই ইন্ডিয়ান্সে থাকাকালীন সতীর্থরা মজা করতে গিয়ে ১৫ তলার বারান্দা থেকে চাহালকে রীতিমতো নিচে ফেলে দেওয়ারই করেন বন্দোবস্ত। রাজস্থান রয়্যালসে সতীর্থ রবিচন্দ্রন অশ্বিন ও করুণ নায়ারের সঙ্গে রয়্যালস টিভির একটি ভিডিওতে লোমহর্ষক এই ঘটনার বর্ণনা দেন চাহাল।

চাহাল বলেন, ‘আমি কখনো এই গল্প বলিনি। কেউ জানে না। ২০১৩ সালে আমি যখন মুম্বাই ইন্ডিয়ান্স দলে ছিলাম, তখনকার ঘটনা এটি। বেঙ্গালুরুতে ম্যাচ শেষে পার্টি চলছিল। সেখানে একজন ক্রিকেটার প্রচণ্ড মদ্যপান করেছিলেন। তিনি আমাকে রুমের বারান্দায় নিয়ে যান। পরে দুই হাত শক্ত করে ধরে ১৫ তলার বারান্দা থেকে ঝুলিয়ে দেন। ওই অবস্থায় কোনোভাবে হাত ফসকে গেলে মৃত্যু নিশ্চিত। পরে অন্য কেউ খেয়াল করে আমাকে রক্ষা করেন। বেশ কিছুক্ষণ আমি অজ্ঞান অবস্থায় পড়ে ছিলাম। এটাই আমার জীবনের ভয়ংকর মুহূর্ত। এই অভিজ্ঞতা কোনোদিন ভুলতে পারব না।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...