ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

মালিঙ্গাকে ছাড়িয়ে রেকর্ড গড়লেন ব্রাভো

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২ এপ্রিল ২০২২ ০৫:২২

ডোয়েইন ব্রাভো ও লাসিথ মালিঙ্গা। ফাইল ছবি ডোয়েইন ব্রাভো ও লাসিথ মালিঙ্গা। ফাইল ছবি

নিউজ ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারি হিসেবে রেকর্ড গড়লেন ডোয়াইন ব্রাভো। এর আগে শীর্ষে ছিলেন লাসিথ মালিঙ্গা। যার ফলে এবার তাকে পিছনে ফেললেন ব্রাভো। এই ক্যারিবিয়ানের এমন রেকর্ডের পর তাকে স্বাগতম জানিয়েছেন মালিঙ্গা।

বর্তমান ক্রিকেট বিশ্বে বল হাতে দারু খেলছেন ব্রাভো। লোয়ার মিডল অর্ডারে হার্ঢিটিংয়ের সাথে মিডিয়াম পেসও দারুণ সফল তিনি। যার ফলে আইপিএল, পিএসএল এবং বিগব্যাশসহ সব জায়গায়ই তার বেশ পরিচিত রয়েছে।

আইপিএলের চলতি আসরে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলছেন ব্রাভো। নিজেদের দ্বিতীয় ম্যাচে লখনৌ সুপার জায়ান্টসের বিপক্ষে ৩৫ রান খরচ করে এক উইকেট শিকার করেছেন তিনি। এতেই রেকর্ডের খাতায় নাম লেখালেন এই ক্যারিবিয়ান অলরাউন্ডার।

আইপিএলে এখনও পর্যন্ত ১৫৩ ম্যাচের ১৫০ ইনিংসে বোলিং করেছেন ব্রাভো। যেখানে প্রায় ২৪ গড়ে ১৭১ উইকেট শিকার করেছেন তিনি। যা আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারি এখন এই ক্যারিবিয়ান তারকা ক্রিকেটার। ব্রাভোর এমন কীর্তিতে অভিনন্দন জানিয়েছেন শ্রীলঙ্কার সাবেক পেসার মালিঙ্গা।

তিনি টুইটারে লিখেন, 'ব্রাভো একজন চ্যাম্পিয়ন। আইপিএল ইতিহাসের সর্বোচ্চ উইকেট শিকারি হওয়ায় তাকে অভিনন্দন। আরও এগিয়ে যাও।'

২০০৯ থেকে ২০১৯ আসর পর্যন্ত আইপিএলে খেলেছেন মালিঙ্গা। যেখানে ১২২ ম্যাচে প্রায় ২০ গড়ে ১৭০ উইকেট শিকার করেছেন তিনি। যেখানে তার ইকোনোমি ছিল ৭.১৪।

 

-নট আউট/এসআর/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...