ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

পিএসএল পাকিস্তান ক্রিকেটের কোনো উপকারে আসেনি!

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৯ মার্চ ২০২২ ২২:৪৩

দানিশ কানেরিয়া। ফাইল ছবি। দানিশ কানেরিয়া। ফাইল ছবি।

নিউজ ডেস্কঃ কিছুদিন আগেই শেষ হলো পাকিস্তান সুপার লিগের (পিএসএল) আসর। এবারের আসরে প্রাইজমানির পরিমাণ বেড়েছে, কিন্তু তাতে পাকিস্তান ক্রিকেটের কোনো লাভ হয়েছে কি?

দেশটির সাবেক স্পিনার দানিশ কানেরিয়া মনে করেন, পাকিস্তানের ক্রিকেটে পিএসএল কোনো প্রভাবই ফেলতে পারেনি! পাশাপাশি তিনি নতুন ক্রিকেটার তুলে আনার ক্ষেত্রে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্রশংসাও করেছেন।

আইপিএল এবং পিএসএলের মধ্যে কোনটা ভালো? এমন প্রশ্নের জবাবে সাবেক লেগস্পিনার দানিশ বলেন, 'আইপিএল অত্যন্ত পেশাদার টুর্নামেন্ট। সেখানে খেলতে গিয়ে নানারকম অভিজ্ঞতা অর্জন করেন উঠতি ক্রিকেটাররা। ভারতীয় ক্রিকেটকে অনেক প্রতিভা উপহার দিয়েছে আইপিএল। প্রতি বছরই যেন আগের আসরকে ছাড়িয়ে যাচ্ছে। কিন্তু পিএসএল পাকিস্তান ক্রিকেটের জন্য কিছুই করতে পারেনি।''

২০১৬ সাল থেকে শুরু হয়েছিল পিএসএল। ভারতীয় জাতীয় দলের নির্বাচকেরা আইপিএলে নজর রাখেন। সেখান থেকে নতুন ক্রিকেটার তুলে আনেন। কিন্তু পাকিস্তানে নাকি এমন হয় না।

নির্বাচকদের সমালোচনা করে দানিশ বলেন, 'পিএসএলে কেউ ভালো খেললেও পাকিস্তান ক্রিকেট বোর্ডের অপেশাদার আচরণের কারণে তাদের জাতীয় দলে খেলা হয় না। পাকিস্তান বোর্ড সেই প্রতিভাবান ক্রিকেটারদের জাতীয় দলে খেলার সুযোগ করে দেয় না।

 

- নট আউট/এমআরএস/ডব্লিউআর।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...