ঢাকা | শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৭ আষাঢ় ১৪৩১

ক্যারিবীয়দের স্রেফ উড়িয়ে দিল ইংল্যান্ড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ জুন ২০২৪ ১০:৩৫

দাপুটে জয় ইংল্যান্ডের। গেটি ইমেজ দাপুটে জয় ইংল্যান্ডের। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরু থেকেই দাপট দেখিয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। গ্রুপ পর্বে শতভাগ জয় নিয়েই সুপার এইটে পা রাখে দলটি। অন্য দিকে অনেকটা ধুঁকতে ধুঁকতেই সুপার এইটে উঠে ইংলিশরা। সুপার এইটে এই দুই দলের লড়াইতে ক্যারিবিয়ানদের স্রেফ উড়িয়ে দিয়েছে ইংল্যান্ড।

সেন্ট লুসিয়ায় এদিন আগে ব্যাট করে ১৮০ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। দলের পক্ষে সর্বোচ্চ ৩৮ রান করেন ওপেনার জনসন চার্লস। এছাড়া নিকোলাস পুরান ও রভম্যান পাওয়েল করেন ৩৬ রান করে। রাদারফোর্ড এর ব্যাট থেকে আসে ২৮ রান। ওপেনার ব্র‍্যান্ডন কিং করেন ২৩ রান।

জবাব দিতে নামা ইংল্যান্ডকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার ফিল সল্ট ও জস বাটলার। উদ্বোধনী জুটিতে এই দু'জন যোগ করেন ৬৭ রান। ২৫ রান করা বাটলার ফিরলে ভাঙে এই জুটি। মঈন আলিও ফিরে যান দ্রুত। এরপর সল্টকে সঙ্গ দেন জনি বেয়ারেস্টো। এই দু'জন মিলে সেন্ট লুসিয়ায় এদিন তুলেন ঝড়। তাতেই কার্যত ম্যাচটা হয়ে যায় একপেশে। 

ফিফটি তুলে নেন ফিল সল্ট। শেষ দিকে রোমারিও শেফার্ডের এক ওভারে ৩০ রান তোলে ওয়েস্ট ইন্ডিজকে ম্যাচ থেকেই ছিটকে দেন ফিল সল্ট। শেষ পর্যন্ত ১৫ বল ও ৮ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ইংল্যান্ড। ৭ চার ও ৫ ছক্কায় ৮৭ রান করেন সল্ট। ৫ চার ও ২ ছক্কায় জনি বেয়ারেস্টো করেন ৪৮ রান।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...