ঢাকা | শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৭ আষাঢ় ১৪৩১

তাসকিনের ফেরা নিয়ে সুখবর দিলো বিসিবি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ জুন ২০২৪ ১৫:০৭

তাসকিন আহমেদ। ছবি: টুইটার তাসকিন আহমেদ। ছবি: টুইটার

নট আউট ডেস্কঃ পর্দা উঠেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের। বিশ দলের এই বিশ্বকাপে সবার শেষেই বিশ্বকাপ যাত্রা শুরু হবে বাংলাদেশের। আগামী ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়েই শান্ত বাহিনীর শুরু হবে লড়াই। তার আগে খানিকটা দুশ্চিন্তা রয়েছে টাইগার শিবিরে। একাধিক তারকা ক্রিকেটারের ইনজুরি ভাবাচ্ছে টিম ম্যানেজমেন্টকে।

আগে থেকেই চোটের সঙ্গে লড়াই করছেন পেসার তাসকিন আহমেদ। শঙ্কা থাকলেও এই পেসারকে নিয়েই মার্কিন মুল্লুকে পাড়ি জমায় বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে এই পেসারকে পাওয়া নিয়েও রয়েছে খানিকটা শঙ্কা। এর মাঝেই চোটে পড়েছেন দলের আরেক পেসার শরিফুল ইসলাম। ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বোলিংয়ের সময় হাতে চোট পান তিনি। ফলে, শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ থেকে ছিটকে গেছেন শরিফুল।

শরিফুল ছিটকে যাওয়ায় অনুমেয়ভাবেই তাসকিনের ফেরা হচ্ছে শ্রীলঙ্কার বিপক্ষে। বিসিবির পক্ষ থেকেও এই পেসারকে নিয়ে মিলেছে দুঃসংবাদ। তাসকিন আহমেদ প্রথম ম্যাচ থেকেই থাকবেন বলে নিশ্চিত করা হয়েছে বিসিবির পক্ষ থেকে। লঙ্কান ম্যাচকে সামনে রেখে পুনর্বাসনের অংশ হিসেবে সোমবার (৩ জুন) বোলিং অনুশীলন করেছেন তাসকিন।

দিনের অনুশীলন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিসিবির ফিজিও বায়েজিদ ইসলাম। তিনি বলেছেন,‘তার (তাসকিন) আরেকটা বোলিং সেশন করাবো ৫ তারিখে। সেটা যদি আউটডোরে করাতে পারি তাহলে অনেক ভালো। আর তখন সে ফুল রানআপ ফুল পেসে বল করবে। তাই ওই সেশনটা দেখার পর আমরা ক্লিয়ারলি বলতে পারব যে সে শ্রীলঙ্কার বিপক্ষে খেলছে কি খেলছে না।’

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচ থেকেই ধরে নেওয়া যায় ফিরছেন তাসকিন আহমেদ। বিসিবি চিকিৎসকও সেই প্রত্যাশাই করেছেন। তিনি আরও বলেন, ‘তাসকিনের সম্ভাবনা খুব ভালো। এ কারণেই সে বিশ্বকাপ দলে আছে। এ ধরনের চোট চার সপ্তাহের মধ্যে সেরে ওঠে। এ ধরনের চোটের পর শতভাগ ফিট বলা যায় না, তবে অনেক ভালো অবস্থায় থাকবে সে। আশা করি, ৭ জুনের মধ্যেই শতভাগ ফিট হয়ে যাবে।’

উল্লেখ্য, ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের চর্তুথ টি-টোয়েন্টিতে হ্যামস্ট্রিংয়ে চোট পান তাসকিন। ফলে, এই পেসারের বিশ্বকাপে খেলা নিয়ে তৈরি হয়েছিল সংশয়। তবে, সব শঙ্কা কাটিয়ে বিশ্বকাপ দলে নিজের জায়গাটা করে নেন এই পেসার। যদিও যুক্তরাষ্ট্রের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ এবং ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মাঠে নামতে পারেননি তাসকিন। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...