ঢাকা | বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

WALTON

ফের লম্বা সময়ের জন্য মাঠের বাইরে আফ্রিদি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২২ ২০:৩৩

ইনজুরিতে পড়েছেন শাহিন। গেটি ইমেজ ইনজুরিতে পড়েছেন শাহিন। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ চোট যেন পিছু ছাড়ছেই না পাকিস্তানের তারকা পেসার শাহিন শাহ আফ্রিদির। চোটের কারণে প্রায় মাস চারেক মাঠের বাইরে থাকার পর, বিশ্বকাপ দিয়েই বাইশ গজে প্রত্যাবর্তন হয়েছিল এই তারকা পেসারের। বিশ্বকাপে পাকিস্তানকে ফাইনালে তুলতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন শাহিন।

ঐতিহাসিক মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ইংল্যান্ডের বিপক্ষে ফাইনালে বোলিংয়ে দারুণ শুরু করলেও সেই সুখ খুব বেশি সয় নি শাহিনের কপালে। ফিল্ডিংয়ের সময় ক্যাচ ধরতে গিয়ে নতুন করে চোটে পড়েছেন এই পেসার। তাতেই ফের দীর্ঘসময়ের জন্য মাঠে বাইরে থাকতে হতে পারে শাহিনকে।

ইংল্যান্ডের ব্যাটিংয়ের ১৩ তম ওভারে ইংলিশ ব্যাটার হ্যারি ব্রুকের ক্যাচ ধরেছিলেন আফ্রিদি। তখনই হাঁটুর পুরনো ইনজুরিতে পড়ে মাঠ ছাড়তে হয় তাকে। দুই ওভার বাদে ফের মাঠে ফিরে বোলিংয়ে করলেও, এক বল করতেই মাঠ ছাড়তে বাধ্য হন এই তারকা পেসার। এরপর আর মাঠেই নামেননি তিনি।

নতুন করে ইনজুরিতে পড়ায় ঘরের মাঠে আসন্ন ইংল্যান্ড ও নিউজিল্যান্ড সিরিজে অনেকটা অনিশ্চিত হয়ে পড়েছেন এই পেসার। একই কারণে বাংলাদেশ প্রিমিয়ার লিগে ও (বিপিএল) এই পেসারের খেলা নিয়ে তৈরি হয়েছে সংশয়।

উল্লেখ্য, গত জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে চোটে পড়েছিলেন আফ্রিদি। যার কারণে দীর্ঘদিন ধরেই মাঠের বাইরে থাকেন এই পেসার। খেলা হয়নি তাই এশিয়া কাপ ও ঘরের মাঠে হওয়া ইংল্যান্ড সিরিজেও। এই সময় পুনর্বাসন প্রক্রিয়ার জন্য শাহিন ছিলেন লন্ডনে। চোট কাটিয়ে বিশ্বকাপ দিয়েই প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেন তিনি৷ 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...