ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ভারতে বিশ্বকাপ জিতবে পাকিস্তান: শোয়েব

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২২ ০৬:০৪

শোয়েব আখতার। ফাইল ছবি শোয়েব আখতার। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ইংল্যান্ডের শিরোপা উৎসবের মধ্য দিয়ে পর্দা নেমেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরের। ফাইনালে জস বাটলাররা ৫ উইকেটে হারিয়েছে পাকিস্তানকে। যদিও বিশ্বকাপের শুরুটা একবারেই বাজে হয়েছিল পাকিস্তানের। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের পর জিম্বাবুয়ের কাছে হেরে বিশ্বকাপ শুরু করা বাবর আজমরা শেষ পর্যন্ত চমক দিয়েই উঠেছে ফাইনালে।

হার দিয়ে বিশ্বকাপ শুরু করায় স্বাভাবিকভাবেই বাবর আজমদের সমালোচনায় মুখর ছিলেন দেশটির সাবেক ক্রিকেটাররা। বিশ্বকাপ শুরুর আগে নেতিবাচক মন্তব্য করা সাবেক গতি তারকা শোয়েব আখতার রীতিমতো শূলে চড়িয়েছিল বাবর আজমদের। অবশ্য দল ফাইনালে উঠতেই সুর বদলে যায় রাওয়ালপিন্ডি এক্সপ্রেসের। 

বিশ্বকাপ জিততে না পারলেও এবার পাকিস্তান দলকে নিয়ে বেশি ইতিবাচক আলোচনাই করলেন শোয়েব আখতার। বরং বাবর আজমদের মাথা উঁচু রাখতেই বলেছেন তিনি। ২০২৩ ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপ জিতবে বাবর আজমরা সেই ভবিষ্যদ্বাণীও করেছেন শোয়েব।

সামাজিক যোগাযোগমাধ্যমে এক ভিডিও বার্তায় শোয়েব আখতার বলেছেন, ‘পাকিস্তান দল দারুণ খেলেছে। দলটা ফাইনালে জায়গা করে নিয়েছে। আমাদের বোলিং পুরো বিশ্বকাপেই ভালো করেছে। ভাগ্য ভালো ছিল ঠিকই। তবে পাকিস্তান ভালো খেলেই ফাইনালে জায়গা করে নিয়েছিল। বাবররা ফাইনালের খেলার যোগ্য দল।’

আমি পাকিস্তান দলের পাশে আছি। কোনো চিন্তা নেই। দল হেরেছে, কষ্ট পেয়েছি, হতাশ হয়েছি। কিন্তু জাতীয় দলের সঙ্গে আছি। আমরা ভারতের মাটিতে বিশ্বকাপ জিতব।’ যোগ করে বলেন শোয়েব।

ফাইনালে ফিল্ডিংয়ের সময় চোট পেয়েছিলেন পাকিস্তানের তারকা পেসার শাহিন আফ্রিদি। ম্যাচ হারার জন্য শাহিনের চোট'ই টার্নিং পয়েন্ট ছিল বলে মনে করেন তিনি। শোয়েব আখতার আরও বলেন, ‘শাহিনের চোটে পড়াটা ম্যাচের টার্নিং পয়েন্ট ছিল। তবু যা হয়েছে, সেটাকে আমি ভালোই বলব। আমাদের মাথা নিচু করা উচিত হবে না।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...