ঢাকা | শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বয়সের গড় কমিয়ে পরের বিশ্বকাপ পরিকল্পনায় ভারত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ নভেম্বর ২০২২ ২২:৩৪

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ ব্যর্থতা শেষে ভারতীয় ক্রিকেট বোর্ড পরিকল্পনা সাজাচ্ছে পরের আসর নিয়ে। যদিও দ্রুত কোন সিদ্ধান্ত নেওয়ার পক্ষে নয় দেশটির ক্রিকেট বোর্ড। তবে ইতিমধ্যে নেওয়া হয়েছে প্রাথমিক কিছু সিদ্ধান্ত। 

 

এই বিশ্বকাপে ভারত দলের ক্রিকেটারদের গড় বয়স ছিল ৩০.৬। প্রবীণতম ছিলেন ৩৭ বছরের দীনেশ কার্তিক। এ ছাড়াও রোহিত (৩৫), কোহলি (৩৩), রবিচন্দ্রন অশ্বিন (৩৬), সূর্যকুমার যাদব (৩২) এবং ভুবনেশ্বর কুমারের (৩২) বয়স ৩০-র বেশি। ২০২৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসবে ওয়েস্ট ইন্ডিজ় এবং আমেরিকায়। সেই প্রতিযোগিতায় দলের গড় বয়স কমানোর প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে। কোচ দ্রাবিড়ের মতামত এবং ক্রিকেটারদের পারফরম্যান্স বিচার করে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন বোর্ড কর্তারা।

 

ভারতীয় এক সংবাদ মাধ্যমের দাবি, কোচ রাহুল দ্রাবিড়, অধিনায়ক রোহিত শর্মা এবং প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির মতামত চেয়েছেন বোর্ড কর্তারা। আগামী বৃহস্পতিবার এই তিন জনের সঙ্গে বৈঠক করবেন বোর্ড কর্তারা।

 

কর্মকর্তা বলেন, ‘‘টি-টোয়েন্টি দলের ভবিষ্যতের রাস্তা ঠিক করতে আমরা একটি বৈঠক ডেকেছি। তাড়াহুড়ো করে কোনও সিদ্ধান্ত নিতে চাই না। কোচ এবং সিনিয়র ক্রিকেটারদের মতামত শুনতে চাই। তার পর বোর্ডের বৈঠকে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।’’

 

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...