ঢাকা | বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

২০২৪ প্রমীলা বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ জুলাই ২০২২ ১০:৫১

টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ। ফাইল ছবি টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ২০২৪ থেকে ২০২৭ সাল পর্যন্ত নারীদের চারটি বৈশ্বিক টুর্নামেন্টের আয়োজক চূড়ান্ত করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। যেখানে বিশ্বকাপ আয়োজনের গুরুদায়িত্ব পেয়েছে লাল সবুজের প্রতিনিধিরা। সব ঠিক থাকলে ২০২৪ সালে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক দেশ হিসেবে থাকবে বাংলাদেশ।

আজ (২৬ জুলাই) ইংল্যান্ডের বার্মিংহামে অনুষ্ঠিত বোর্ড সভায় বেশ কিছু গুরুত্বপূর্ণ ইস্যু অনুমোদন পেয়েছে। যেখানে পরবর্তী চার নারী ইভেন্টের সম্ভাব্য সময় ও আয়োজক দেশ চূড়ান্ত করা হয়েছে। 

২০১৪ সালে ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপ সফলভাবে আয়োজনের পর, ২০২৪ সালের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের সুযোগ পেয়েছে বাংলাদেশ। এছাড়া ২০২৫ নারী ওয়ানডে বিশ্বকাপের আয়োজক দেশ হবে ভারত। ২০২৬ সালে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ইংল্যান্ডে এবং ২০২৭ সালে নারী টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করবে শ্রীলঙ্কা। তবে সেক্ষেত্রে লঙ্কানদের বাছাই পর্ব উতরে টুর্নামেন্টে (চ্যাম্পিয়ন্স ট্রফি) অংশগ্রহণ নিশ্চিত করতে হবে।

এই প্রসঙ্গে আইসিসি সভাপতি গ্রেগ বার্কলে বলেন, ‘আমরা নারীদের সাদা বলের ইভেন্টের জন্য বাংলাদেশ, ভারত, ইংল্যান্ড ও শ্রীলঙ্কাকে আয়োজক করতে পেরে আনন্দিত। মহিলাদের খেলাধুলাকে ত্বরান্বিত করা আইসিসির কৌশলগত অগ্রাধিকারগুলোর একটি। ইভেন্টগুলোকে আমাদের খেলাধুলার সবচেয়ে বড় বাজারে নিয়ে যাওয়া খেলাটির কোটি ভক্তের সাথে সংযোগ আরও গভীর করার সুযোগ করে দেয়।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...