ঢাকা | বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

ডিসেম্বরে আইপিএলের মিনি নিলাম

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২ ২০:০১

আইপিএল নিলাম। ছবি সংগৃহীত আইপিএল নিলাম। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ আইপিএলের ১৬তম আসর মাঠে গড়াবে আগামী বছরের মার্চে। তার আগে চলতি বছরের ডিসেম্বরে অনুষ্ঠিত হবে মিনি নিলাম। মূলত গেল আসরের আগে মেগা নিলাম অনুষ্ঠিত হওয়ার কারনে এবারে নিলাম হবে সংক্ষিপ্ত আকারে। নিলামের বেঁধে দেওয়া নিয়মে প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজি সর্বোচ্চ ১০০ কোটি রূপি খরচ করতে পারবে। 

 

ডিসেম্বরের দ্বিতীয় অথবা তৃতীয় সপ্তাহে নিলাম অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। যদিও এখনও ভারতীয় ক্রিকেট বোর্ড থেকে আনুষ্ঠানিকভাবে কিছুই জানানো হয়নি। তবে ক্রিজবাজ একটি ঘনিষ্ট সূত্রের বরাত দিয়ে নিলামের বিষয়টি তাদের প্রতিবেদনে তুলে ধরেছে।

 

এবারের নিলামে বড় বড় চমক হতে পারে রবীন্দ্র জাদেজা। ‍কেননা গুঞ্জন রয়েছে এই অলরাউন্ডারকে ছেড়ে দিতে পারে চেন্নাই। এছাড়াও গেল আসরে পারফরম্যান্স করতে না পারা খেলোয়াড়দের ছেড়ে দিয়ে নতুন করে খেলোয়াড় নিতে পারে দলগুলো। এসব ছেড়ে দেওয়া খেলোয়াড়দের নিয়েই হবে মিনি নিলাম। তবে নিলামের আগ পর্যন্ত সুযোগ থাকবে দলবদলের।

আরও পড়ুনঃ দুবাইয়ে বিশ্বকাপের সেরা প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ : হেরাথ

আইপিএলের আগামী আসর দিয়েই ক্রিকেটীয় ক্যারিয়ারের ইতি টানতে পারে ভারত ও চেন্নাই সুপার কিংসের সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এছাড়াও আগামী বছর প্রথমবারের মত অনুষ্ঠিত হবে মেয়েদের আইপিএল। 

বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী আগেই জানিয়েছেন ২০২৩ আইপিএল যথারীতি আগের ফরম্যাটেই হবে। যেখানে একটি দল তাদের অর্ধেক ম্যাচ খেলবে ঘরের মাঠে। বাকি অর্ধেক খেলবে অন্যদের মাঠে।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আইপিএলের নিলামে মাহমুদউল্লাহসহ ৬ বাংলাদেশি

সর্বোচ্চ ২ কোটি রুপির ভিত্তিমূল্যে স্থান পেয়েছেন দ্য ফিজ

একনজরে আইপিএলের ১০ দলের চূড়ান্ত স্কোয়াড

শেষ হয়েছে আইপিএলের মিনি নিলাম। দশ দলের অংশগ্রহনে হতে যাওয়া লিগে দলগুলো এখন পূর্ণ শক্ত...

গুজরাট থেকে মুম্বাইয়ে হার্দিক, আইপিএল ইতিহাসে সেরা...

মুম্বাইকে পেতে মরিয়া হয়ে রয়েছে মুম্বাই কর্তৃপক্ষ। তবে হার্দিককে পেতে যথেষ্ট অর্থ নেই...