ঢাকা | শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

আফগানদের বিধ্বস্ত করে সমতা ফেরাল শ্রীলঙ্কা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ জুন ২০২৩ ০৩:৪৪

বড় জয়ে সমতা ফেরাল শ্রীলঙ্কা। গেটি ইমেজ বড় জয়ে সমতা ফেরাল শ্রীলঙ্কা। গেটি ইমেজ

নট আউট ডেস্ক জিতলে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জেতার সুযোগ ছিল সফরকারী আফগানিস্তানের সামনে। অন্য দিকে সিরিজে টিকে থাকতে জয়ের কোন বিকল্প ছিল না স্বাগতিক শ্রীলঙ্কার জন্য। আগের ম্যাচে লঙ্কানদের নিয়ে ছেলেখেলায় মেতেছিল আফগানরা। এদিন যেন হয়েছেতার ঠিক উল্টোটাই। আফগানদের রীতিমতো বিধ্বস্ত করেই সিরিজে সমতা ফেরায় শ্রীলঙ্কা। 

হাম্বানটোটায় এদিন আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩২৩ রানের পাহাড় গড়ে স্বাগতিক শ্রীলঙ্কা। দলের পক্ষে সর্বোচ্চ ৭৮ রান আসে কুশল মেন্ডিসের ব্যাট থেকে। এছাড়া ওপেনার দিমুথ করুনারত্নে খেলেন ৫২ রানের ইনিংস। আরেক ওপেনার প্রাথুম নিসংকার ব্যাট থেকে আসে ৪৩ রান।

৩২৪ রানের পাহাড় টপকাতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় সফরকারী আফগানিস্তান। শেষ পর্যন্ত মাত্র ১৯১ রানে গুটিয়ে যায় তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৫৭ রান আসে অধিনায়ক হাশমত উল্লাহ শাহিদির ব্যাট থেকে। এছাড়া ইব্রাহিম জাদরান খেলেন ৫২ রানের ইনিংস। রহমত শাহ'র ব্যাট থেকে আসে ৩৬ রান। ১৩২ রানের বড় জয়ে সিরিজে সমতা ফিরিয়েছে শ্রীলঙ্কা। ব্যাট হাতে ২৯ ও বল হাতে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন লঙ্কান অলরাউন্ডার ধনাঞ্জয়া ডি সিলভা।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷