ঢাকা | শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

পাকিস্তান সিরিজ দিয়ে সাদা জার্সি তুলে রাখবেন ওয়ার্নার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ জুন ২০২৩ ০০:০৫

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের ফটোসেশনে ওয়ার্নার। গেটি ইমেজ টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের ফটোসেশনে ওয়ার্নার। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ সময়টা একেবারেই পক্ষে কথা বলছে না অস্ট্রেলিয়ার তারকা ওপেনার ডেভিড ওয়ার্নারের। যার কারণে সমালোচকদের তীর্যক মন্তব্যও শুনতে হচ্ছে তাকে। যদিও দুঃসময়ে অধিনায়ক থেকে শুরু করে টিম ম্যানেজমেন্ট, কোচকে পাশে পাচ্ছেন এই অজি তারকা। নির্বাচকরাও আস্থা রেখেছেন ওয়ার্নারের উপর। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও অ্যাশেজের প্রথম দুই টেস্টের অস্ট্রেলিয়া দলে আছেন তিনি।

স্কোয়াডে থাকলেও অবশ্য নির্ভার থাকার সুযোগ নেই ওয়ার্নারের। কেননা দলে রাখা হয়েছে ছন্দে থাকা আরও দুই ওপেনার ম্যাথু রেনশ ও মার্কাস হ্যারিসকে। লাল বলের ক্রিকেটে দীর্ঘদিন ধরেই রান খরায় ভুগতে থাকা ওয়ার্নার হয়তো দেখেই ফেলেছেন নিজের শেষটা। এবার তাই কবে নিচ্ছেন অবসর, সেই আগাম বার্তাও দিয়ে রাখলেন। 

আগামী জানুয়ারিতে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে পাকিস্তানের বিপক্ষে টেস্ট দিয়েই তাই লাল বলের ক্রিকেটকে বিদায় জানাতে চান ওয়ার্নার। অবশ্য পাকিস্তান সিরিজের দলে থাকতে ওয়ার্নারকে রান করতে হবে আসন্ন টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও অ্যাশেজে। তবেই মিলবে বিদায়ী টেস্ট সিরিজে খেলার টিকিট। 

প্রায় এক যুগের বেশি সময় ধরে অস্ট্রেলিয়ার লাল বলে বাইশ গজে দাপিয়ে বেড়ানো ওয়ার্নার নিজের অবসর প্রসঙ্গে করেছেন খোলামেলা আলোচনা। তিনি জানিয়েছেন, ‘টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও অ্যাশেজে ভালো করে যদি পাকিস্তান সিরিজে সুযোগ পাই, তাহলে সেখানেই টেস্ট থেকে সরে দাঁড়াব। আমি একদম পাকাপাকি বলতে পারি (এরপর) ওয়েস্ট ইন্ডিজ সিরিজ খেলব না।’

এদিকে লাল বলের ক্রিকেটকে বিদায় জানালেও আরও এক বছর চালিয়ে যেতে যান সাদা বলের ক্রিকেট। খেলতে চান ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে। তিনি আরও বলেছেন, ‘সব সময়ই বলে এসেছি, আমার শেষ ম্যাচ আমি ২০২৪ বিশ্বকাপে খেলব।’

 

-নট আউট/টিএ

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷