ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

তৃতীয় দিনে জয়ের অপেক্ষায় ইংল্যান্ড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩ জুন ২০২৩ ১৬:১৫

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: প্রথম দিন শেষে আয়ারল্যান্ডের ১৭২ রানের জবাব দিতে নেমে ২০ রানে পিছিয়ে দিনের খেলা শেষ করে ইংল্যান্ড।

২য় দিনেও ব্যাট হাতে নেমে বেন ডাকেট ও ওইলি পপ দারুন ব্যাট করতে থাকে। যেখানে দিনের শুরুতেই নিজের টেস্ট ক্যারিয়ারের ২য় শতকের দেখা পায় বেন ডাকেট।

তার আক্রমণাত্মক ব্যাটিংয়ে দিশেহারা হয়ে পড়ে আইরিশ বোলাররা। তাদের সামনে এক প্রকার অসহায় আত্মসমর্পণ করে আইরিশ বোলিং লাইনাপ। দুইজন মিলে গড়েন ৩৫০ রানের জুটি। যেখানে শেষ পর্যন্ত ১৭৮ বল খেলে ১৮২ রানে করর হুমিত বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন ডাকেট। তবে এক প্রান্ত আগলে রেখে ওইলি পপ অসাধারণ ব্যাটিং করে মাত্র ২০৮ বল খেলে নিজের টেস্ট ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি তুলে নেন। যেখানে তিনি জোরুট কে নিয়ে যোগ করেন আরো ১৪৬ রান। রুটও মারমুখী ব্যাটিং করে নিজের ৫৮তম টেস্ট অর্ধশতক তুলে নেন। তবে এরপর তাকে আর বেশিক্ষণ ক্রিজে টিকতে দেননি ফিউন হ্যান্ড। তার বলে আউট হওয়ার আগে রুট করেন ৫৬। শেষ পর্যন্ত পপের ডাবল সেঞ্চুরিতে ইংলিশরা ৮২.৪ ওভার খেলেই ৫২৪ রান স্কোরবোর্ডে যোগ করে ইনিংস ঘোষণা করেন। যেখানে আয়ারল্যান্ডের সামনে লিড দাড়ায় ৩৫২ রান।


যার জবাব দিতে নেমে নিজেদের দ্বিতীয় ইনিংসেও শুরুতে ব্যাটিং ব্যর্থতায় মাত্র ১৮ রানের মাথায় পিটার মোর ও অধিনায়ক বার্লবার্নির উইকেট তুলে নেন জস টাং। তবে আয়ারল্যান্ড আরো বেশি বিপদে পরে জেমস ম্যাককোলাম ইঞ্জুরিতে পরে ১২ করে মাঠ ছাড়লে। তবে দিনের শেষদিকে পল স্টারলিং ও হ্যারি টেক্টরের ৪৫ রানের জুটি কিছুটা আয়ারল্যান্ডকে ম্যাচে রাখতে সহায়তা করতে যাচ্ছিল। তবে তখনই জস টাংয়ের তৃতীয় শিকার হয়ে ১৫ রান করে সাজঘরে ফিরেন স্টারলিং।

তবে এরপর আর কোনো বিপদ হতে দেননি আইরিশদের দুই অভিজ্ঞ ব্যাটসম্যান হ্যারি টেক্টর ও টাকার। দিন শেষে টেক্টর ৩৩ ও টাকার ২১ রানে অপরাজিত আছেন। আয়ারল্যান্ড পিছিয়ে আছে ইংল্যান্ড থেকে ২৫৫ রান।

 

-নট আউট



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷