ঢাকা | বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

জোড়া সেঞ্চুরি মিসের দিনে লঙ্কানদের পাত্তা দিলো না আফগানরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩ জুন ২০২৩ ০১:৫৬

১৪৬ রানের জুটি গড়েন ইব্রাহিম ও রহমত। গেটি ইমেজ ১৪৬ রানের জুটি গড়েন ইব্রাহিম ও রহমত। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ হাম্বানটোটায় শুরু হয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা ও আফগানিস্তানের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। চোটের কারণে দলের সবচেয়ে বড় তারকা রশিদ খানকে ছাড়াই মাঠে নেমে স্বাগতিকদের রীতিমতো হেসেখেলেই হারিয়েছে আফগানরা। ফলে তিন ম্যাচের সিরিজে এগিয়ে গেল হাশমতউল্লাহ শাহিদীর দল।

এদিন আগে ব্যাট করতে নেমে আফগান বোলারদের তোপে ২৬৮ রানের মাঝারি সংগ্রহ গড়ে শ্রীলঙ্কা। সেঞ্চুরি মিস করা চারিত্রা আসালাঙ্কা করেন ৯১ রান। এছাড়া ধনাঞ্জয়া ডি সিলভার ব্যাট থেকে আসে ৫১ রান। জবাব দিতে নেমে ইব্রাহিম জাদরানের ব্যাটে জয়টা সহজ হয়ে যায় আফগানিস্তানের। তবে শতক থেকে মাত্র ২ রান দূরে থাকতে উইকেট দিয়ে আসেন ইব্রাহিম। এরপর রহমত শাহ'র হাফ সেঞ্চুরিতে ৬ উইকেট ও ১৯ বল হাতে রেখেই বড় জয় তুলে নেয় আফগানিস্তান। 

হাম্বানটোটায় ২৬৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে আফগানরা শুরুতেই হারায় রহমানউল্লাহ গুরবাজের উইকেট। দ্বিতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন ইব্রাহিম জাদরান ও রহমত শাহ। এই দু'জনের দুর্দান্ত ব্যাটিংয়ে খেই হারায় শ্রীলঙ্কার বোলাররা। হাফ সেঞ্চুরি তুলে নেন ইব্রাহিম জাদরান।

দ্বিতীয় উইকেটে এই দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন শতাধিক রানের জোট। হাফ সেঞ্চুরি তুলে নেওয়া ইব্রাহিম ছুটছিলেন শ্রীলঙ্কার বিপক্ষে নিজের তৃতীয় সেঞ্চুরির দিকে। তবে সেঞ্চুরি থেকে মাত্র ২ রান দূরে থাকতে খেই হারান তিনি৷ ১১ চার ও ২ ছক্কায় ৯৮ বলে কাসুন রাজিথার শিকার হয়ে ফিরেন ৯৮ রান করে। 

অন্যপ্রান্তে হাফ সেঞ্চুরি তুলে সাজঘরে ফিরেন রহমত শাহ ও। তবে অধিনায়ক হাশমত উল্লাহ ও অভিজ্ঞ মোহাম্মদ নবির ব্যাটে জয়টা সহজ হয়ে যায় আফগানিস্তানের। দলকে জয়ের বন্দরে রেখে হাশমত ফিরেন ৩৮ রানে। এরপর নবির ২৭ রানে চড়ে বড় জয় নিশ্চিত করে আফগানিস্তান। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷