ঢাকা | শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৭ আষাঢ় ১৪৩১

সবশেষ আমরা ভারত সফরে গিয়েছি, এবার তাদের পালা: মিয়াঁদাদ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২৩ ২০:৪৯

সাবেক পাকিস্তান অধিনায়ক জাভেদ মিয়াঁদাদ। ফাইল ছবি সাবেক পাকিস্তান অধিনায়ক জাভেদ মিয়াঁদাদ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ২০১৩ সালে দ্বিপক্ষীয় কোন সিরিজ খেলতে ভারত সফর করেছিল পাকিস্তান দল। এরপর রাজনৈতিক বৈরিতায় ভারত ও পাকিস্তানের দ্বিপাক্ষিক কোন সিরিজ মাঠে গড়ায়না প্রায় এক দশক ধরে। এবার ভারতীয় দলকে পাকিস্তান সফর করার আহ্বান জানালেন সাবেক পাক তারকা জাভেদ মিয়াঁদাদ।

চলতি বছরের সেপ্টেম্বরে পাকিস্তানে বসার কথা রয়েছে এশিয়া কাপের এবারের আসর। কিন্তু সম্পর্কের টানাপোড়েনের জের ধরে পাকিস্তানে যেতে রাজি নয় ভারতীয় দল। এদিকে পাকিস্তানও দিয়ে রেখেছেন স্রেফ হুঁশিয়ার। যদি ভারতীয় দল পাকিস্তান সফরে না যায়, তাহলে চলতি বছরের অক্টোবর-নভেম্বরে বসতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপ খেলতে ভারতে যাবে না পাকিস্তান দল।

নিরাপত্তার অজুহাতে ভারতীয় দল পাকিস্তান সফরে না গেলেও, তার খেলতে চায় এশিয়া কাপ। সেক্ষেত্রে উঠেছে গুঞ্জন, এশিয়া কাপে নিজেদের ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যুতে খেলতে চায় ভারত। পাক-ভারতের এমন দ্বন্দ্ব নিরসনে ভারতকে এগিয়ে আসা উচিত বলে মনে করছেন মিয়াঁদাদ। তার মতে, নিরাপত্তা বড় কোন ইস্যু নয়; মৃত্যু আসার হলে আসবেই।

সম্প্রতি এক পডকাস্টে সাবেক এই পাকিস্তান অধিনায়ক বলেছেন, ‘নিরাপত্তা বিষয়টি ভুলে যান। আমরা বিশ্বাস করি, মৃত্যু আসার হলে আসবেই। জন্ম ও মৃত্যু সৃষ্টিকর্তার হাতে। তারা (ভারত) যদি আজকে আমাদের ডাকে, আমরা যাবো। তবে তাদেরও আসতে হবে। বিষয়টা হলো, সবশেষ আমরা তাদের দেশে গিয়েছি। কিন্তু তারা আর আসেনি। এখন তাদের আসার পালা।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷