ঢাকা | শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

দাপুটে জয়ে সিরিজ জিতল জিম্বাবুয়ে

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৬ মার্চ ২০২৩ ০৪:২৮

পাত্তাই পেল না নেদারল্যান্ডস। ছবি: টুইটার পাত্তাই পেল না নেদারল্যান্ডস। ছবি: টুইটার

আসসালামু আলাইকুম

নট আউট ডেস্কঃ হারারেতে সিরিজ নির্ধারনী তৃতীয় ওয়ানডেতে দাপুটে জয় পেয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে। এই জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতল ক্রেইগ আরভিনের দল। 

হারারেতে এদিন আগে ব্যাট করে ম্যাক্স ও'ডিড ও স্কুট এডওয়ার্ডের ত্রিশোর্ধ্ব রানের ইনিংসে ভর করে ২৩১ রানের সংগ্রহ গড়ে সফরকারী নেদারল্যান্ডস। সিরিজ জয়ের লক্ষ্য ব্যাট করতে নেমে, গ্যারি ব্যালেন্স ও ওয়েসলে মাধভেরের হাফ সেঞ্চুরিতে ৩ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় জিম্বাবুয়ে। অলরাউন্ডার পারফর্মেন্স করে ম্যাচ ও সিরিজ সেরা নির্বাচিত হয়েছেন শন উইলিয়ামস।

২৩২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে, দুই ওপেনারের ব্যাটে শুরুটা দারুণ করে জিম্বাবুয়ে। উদ্বোধনী জুটিতে ওয়েসলে মাধভেরে ও ক্রেইগ আরভিন যোগ করেন ৯৬ রান। হাফ সেঞ্চুরি তুলে নেন মাধভেরে। এরপর ৭ রানের ব্যবধানেই দুই ওপেনার ফিরেন সাজঘরে। 

৫ চারে ৪৪ রান করা আরভিনের বিদায়ের পর, ৭ চারে ৫০ রানে ফিরেন মাধভেরে। দু'জনকেই ফেরান শারিজ আহমেদ। তৃতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন শন উইলিয়ামস ও গ্যারি ব্যালেন্স। এই দু'জনের ব্যাটেই জয়ের ভিত্ত গড়ে উঠে জিম্বাবুয়ের। তৃতীয় উইকেট জুটিতে এই দু'জনও যোগ করেন ৯৬ রান। 

৩ চারে ৪৩ রান করা উইলিয়ামসের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর হাফ সেঞ্চুরি তুলে, সিকান্দার রাজাকে নিয়ে বাকি কাজটা সারেন গ্যারি ব্যালেন্স। শেষ পর্যন্ত ৫০ ও ৭ উইকেট হাতে রেখে দাপুটে জয় তুলে নেয় জিম্বাবুয়ে। ৮ চারে ৬৪ রানে অপরাজিত থাকেন গ্যারি ব্যালেন্স। ১টি করে চার ও ছক্কায় সিকান্দার রাজা করেন ১৮ রান।

এর আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৩১ রান সংগ্রহ করে নেদারল্যান্ডস। দলের পক্ষে সর্বোচ্চ ৩৮ রান করেন ওপেনার ম্যাক্স ও'ডিড। এছাড়া অধিনায়ক স্কুট এডওয়ার্ডস খেলেন ৩৪ রানের ইনিংস। ওপেনার বিক্রমজিৎ সিং করেন ২৭ রান। জিম্বাবুয়ের পক্ষে শন উইলিয়ামস নেন ৩টি উইকেট। সিকান্দার রাজার শিকার ২ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷