ঢাকা | শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

রমজান মাসে পাকিস্তান ভালো ক্রিকেট খেলে, কারণ জানালেন আর্থার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ মার্চ ২০২৩ ২০:৪৬

মিকি আর্থার। ফাইল ছবি মিকি আর্থার। ফাইল ছবি

আসসালামু আলাইকুম

নট আউট ডেস্কঃ বছর ঘুরে রহমত, মাগফিরাত ও নাজাতের সওগাত নিয়ে আবার ফিরে এল মাহে রমজান। আর রমজানের প্রথম দিনেই মাঠে গড়িয়েছে পাকিস্তান ও আফগানিস্তানের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের প্রথম ম্যাচে বাবর-রিজওয়ান বিহীন পাকিস্তানকে হারিয়ে দিয়েছে রশিদ খানের আফগানিস্তান। 

এদিকে সম্প্রতি পাকিস্তানি ক্রিকেটারদের ওপর রমজান মাসের প্রভাব নিয়ে মন্তব্য করেছেন বর্তমান ডার্বিশার কাউন্টি ক্রিকেট ক্লাবের প্রধান কোচের দায়িত্বে থাকা মিকি আর্থার। সাবেক এই পাকিস্তান কোচের মতে, অন্য সব মাসের তুলনায় পাকিস্তানি ক্রিকেটাররা বেশি উজ্জীবিত থাকেন এই রমজান মাসে।

আর্থারের ভাষ্যমতে, ‘আমি মনে করি, গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে অন্য একটি সংস্কৃতিতে প্রবেশ করা। রমজানের নৈতিকতা ও মূল্যবোধ দ্বারা আমি খুবই মোহিত হয়েছি। এই সংস্কৃতি খুবই শুদ্ধ ও ভালো। মুসলিমদের বিশ্বাসের জন্য রমজানের সময়টা খুবই গুরুত্বপূর্ণ। এই মাসে আমরা মানসম্মত ক্রিকেট খেলেছি। আমরা সব সময় সফলও হয়েছি।’

পাকিস্তান জাতীয় দলের কোচের ভূমিকায় থাকাকালীন, বেশ কয়েকবারই রমজান মাস পেয়েছেন মিকি আর্থার। সেই সময় পাকিস্তান ক্রিকেটের বেশ কিছু সাফল্যও তুলে ধরেন তিনি।

রমজানেই আমরা চ্যাম্পিয়নস ট্রফি জয়লাভ করি। রমজানেই আমরা লর্ডসের টেস্ট জিতেছি। যেটা আমার গুরুত্বপূর্ণ লেগেছে, তা হলো নিজেদের বিশ্বাস এবং রমজানের প্রতি খেলোয়াড়দের নিবেদন। এটা খুবই দারুণ ব্যাপার। পাশাপাশি যেটা উজ্জীবিত করে সেটা হলো যেভাবে খেলোয়াড়েরা এর সঙ্গে মানিয়ে নেয়। এটা খুবই দারুণ ব্যাপার।’ বলেছেন মিকি আর্থার। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷