ঢাকা | শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

অকল্যান্ডে কিউই ঝড়ে বিধ্বস্ত শ্রীলঙ্কা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ মার্চ ২০২৩ ১৯:৫৩

একাই ৫ উইকেট নিলেন শিপলী। গেটি ইমেজ একাই ৫ উইকেট নিলেন শিপলী। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ অকল্যান্ডে শুরু হয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। যেখানে প্রথম ওয়ানডেতে সফরকারী শ্রীলঙ্কা হয়েছে রীতিমতো বিধ্বস্ত। হেনরি শিপলীর বোলিং তোপে মাত্র ৭৬ রানেই গুটিয়ে যায় সফরকারীরা। ফলে, বড় জয়ে সিরিজে এগিয়ে গেল স্বাগতিকরা।

অকল্যান্ডে এদিন আগে ব্যাট করে ২৭৪ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে স্বাগতিকরা। জবাব দিতে নেমে কিউই বোলারদের তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারায় শ্রীলঙ্কা। শেষ পর্যন্ত মাত্র ৭৬ রানেই গুটিয়ে যায় সফরকারীরা। তাতেই ১৯৮ রানের বড় জয় তুলে নেয় নিউজিল্যান্ড। স্বাগতিকদের পক্ষে হেনরি শিপলী ৩১ রানে নেন ৫ উইকেট। 

২৭৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই কিউই পেসারদের তোপের মুখে পড়ে শ্রীলঙ্কা। তাতেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। বোর্ডে পঞ্চাশ তোলার আগেই ৭ উইকেট হারিয়ে কার্যত ম্যাচ থেকেই ছিটকে যায় শ্রীলঙ্কা। এরপর খুব বেশিদূর এগুতে পারেনি সফরকারীরা।

কিউই পেসার হেনরি শিপলীর তোপের মুখে মাত্র ৭৬ রানেই গুটিয়ে যায় শ্রীলঙ্কা। দলটির পক্ষে দুই অঙ্কের কোটা স্পর্শ করতে পারেন মাত্র ৩ ব্যাটার। সর্বোচ্চ ১৮ রান আসে দীর্ঘদিন পর দলে ফেরা অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউসের ব্যাট থেকে। এছাড়া চামিকা করুনারত্নে ১১ ও লাহিরু কুমারার ব্যাট থেকে আসে ১০ রান। 

কিউইদের পক্ষে ৩১ রান খরচায় ৫ উইকেট নেন পেসার হেনরি শিপলী। এছাড়া ড্যারিল মিচেল ও টিকনার নেন ২টি করে উইকেট। 

এর আগে ব্যাট করে ৩ বল বাকি থাকতেই ২৭৪ রানে গুটিয়ে যায় স্বাগতিক নিউজিল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৫১ রান করে আসে ফিন অ্যালেনের ব্যাট থেকে। এছাড়া রাচীন রাবিন্দ্রা করেন ৪৯ রান। ড্যারিল মিচেলের ব্যাট থেকে আসে ৪৭ রান। গ্লেন ফিলিপস ৩৯ ও উইল ইয়াং করেন ২৬ রান। শ্রীলঙ্কার পক্ষে চামিকা করুনারত্নে নেন ৪টি উইকেট। কাসুন রাজিথা ও লাহিরু কুমারা নেন ২টি করে উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷