ঢাকা | বৃহঃস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

ঘরের মাঠে অজিদের কাছে সিরিজ হারল ভারত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৩ মার্চ ২০২৩ ০৫:৪১

তিন ম্যাচেই গোল্ডেন ডাক সূর্যকুমারের। গেটি ইমেজ তিন ম্যাচেই গোল্ডেন ডাক সূর্যকুমারের। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ভারত - অস্ট্রেলিয়ার মধ্যকার ওয়ানডে সিরিজের শেষ ওয়ানডে ভারতকে ২১ রানে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছে স্টিভেন স্মিথের দল। সিরিজ জয়ের জন্য ভারতকে ২৭০ রানের লক্ষ ছুড়ে দেয় অজিরা। 

যার জাবাব দিতে নেমে ব্যাটিয়ে দারুণ শুরু পায় রোহিত শর্মার দল। যেখানে রোহিত এবং গিল মিলে যোগ করেন ৬৫ রান। এর পরেই মারমুখী ভঙ্গিতে খেলতে থাকা রোহিত শর্মার সাজঘরে ফিরে যান শন এব্যোটের বলে স্টার্কের হাতে ক্যাচ দিয়ে। তার ব্যাট থেকে আসে ১৭ বলে ৩০ রান। এরপর অবশ্য বেশিক্ষন স্থায়ী হতে পারেনি আরেক ওপেনার শুভমান গিল। এব্যোটের বলে আউট হওয়ার আগে গিলের ব্যাট থেকে আসে ৩৭ রান। তবে এরপর বিরাট কোহলি এবং লোকেশ রাহুল মিলে দলের হাল ধরেন। তাদের দুইজনের জুটি থেকে আসে ৬৯ রান। এরপরেই এডাম জাম্পার বলে ক্যাচ আউট হয়ে যান রাহুল। তিনি করেন ৩২ রান। তবে এক প্রান্ত আগলে রেখে অর্ধশত তুলে নেন বিরাট কোহলি। সাজঘরে ফিরার আগে তার ব্যাট থেকে আসে ৫৪ রান। এদিন ব্যাট হাতে ব্যর্থ হন সূর্য কুমার যাদব। তার ব্যাট থেকে কোনো রানই এদিন আসেনি।

এরপর নিয়মিত বিরতিতে উইকেটে হারাতে থাকে ভারত। শেষ দিকে হার্দিক পান্ডিয়ার ৪০ ও রবিন্দ্র জাদেজার ১৮ রান ভারতে জয়ের আশা দেখালেও তা ছিল অপর্যাপ্ত। শেষে ৪৯.১ ওভার খেলে ২৪৮ রানেই থামে টিম ইন্ডিয়ার ইনিংস। অজিদের হয়ে এই ম্যাচে দারুণ বল করে এডাম জাম্পা ৪টি উইকেট তুলে নেন।

 এর আগে চেন্নাইয়ে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অজি অধিনায়ক স্টিভেন স্মিথ। প্রথম ওয়ানডে হেরে সিরিজ শুরু করলেও ২য় ওয়ানডে ১০ উইকেটে ভারতকে উড়িয়ে দিয়ে বেশ ভালো ফর্মে ছিলেন অজি ক্রিকেটাররা। তার ধারাবাহিকতায় ব্যাট কর‍তে নেমে অজি ওপেনার ট্রাভিস হেড ও মিচেল মার্সের ব্যাটে ভর করে বেশ ভালো শুরু পায় অস্ট্রেলিয়া। যেখানে তারা দুইজন মিলে স্কোর বোর্ডে যোগ করেন ৬৮ রান। হার্দিক পান্ডিয়ার বলে আউট হওয়ার আগে হেড করেন ৩৩ রান। তবে এদিন ব্যাট হাতে ব্যর্থ হন অধিনায়ক স্টিভেন স্মিথ। কোনো রান না করার আগেই সাজঘরে ফিরতে হয় তাকে। এর পর পরই প্যাভিলিয়নের পথ ধরেন দারুণ খেলতে থাকা মার্শ। তিনি অর্ধশতক তুলে নেওয়ার আগেই পান্ডিয়ার বলে বোল্ড হয়ে আউট হন। তবে স্মিথের ব্যর্থতার দিনে আলো ছড়িয়েছেন অজি ব্যাটাররা। মিডেলে ওয়ার্নার, লাভুশানে এবং এলেক্স ক্যারি এবং শেষ দিকে মার্ক স্টোইনেসের ও শন এব্যোটের ব্যাটে ভর করে এক ওভার আগেই ২৬৯ অল আউট হয় অজিরা। 

এই ম্যাচে দারুন বল করে ম্যাচ সেরা হয়েছেন এডাম জাম্পা এবং সিরিজ জুড়ে ব্যাট হাতে অনবদ্য ভূমিকার জন্য সিরিজ সেরার পুরষ্কার জিতেছেন মিচেল মার্স।

 

-নট আউট/এএডি/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷